বাইডেনের উপদেষ্টা পরিচয় দেওয়া মিয়া আরেফির বিরুদ্ধে মামলা

0
123
মিয়া আরেফি, ছবি: সংগৃহীত

নিজেকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা দাবি করা জাহিদুল ইসলাম ওরফে মিয়া আরেফিসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। রোববার ঢাকার পল্টন থানায় মহিউদ্দিন শিকদার বাদী হয়ে মামলা করেন। ওই মামলার বাকি দুই আসামি হলেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী ও বিএনপি নেতা মো. ইশরাক হোসেন।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, অপরের রূপ ধারণ ও মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাস ভঙ্গ করার অভিযোগে তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, বিএনপি নেতা–কর্মীদের উৎসাহিত করতেই জাহিদুলকে দিয়ে মিথ্যা নাটক সাজানো হয়। তিনি আরও বলেন, যে কথাগুলো তাঁকে বলতে বলা হয়েছিল, সেগুলোই তিনি বলেছেন। আসলে এসব কথা তাঁকে দিয়ে বলানো হয়েছে।

জাহিদুলকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ডিবি জানায়, তিনি ২৮ অক্টোবরের কর্মসূচির বিষয়ে বিশেষভাবে অবগত ছিলেন না। অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী তাঁকে বিএনপি অফিসে নিয়ে যান। সেখানে ইশরাকও উপস্থিত ছিলেন। পরে জাহিদুলকে তাঁরা জো বাইডেনের উপদেষ্টা ও ডেমোক্রেটিক পার্টির নেতা বলে পরিচয় করিয়ে দিয়ে কথা বলার অনুরোধ জানান। তখন তিনি শিখিয়ে দেওয়া কথা বলেন।

পুলিশ সূত্র জানায়, জাহিদুলের আসল নাম আরিফ মিয়া। তিনি একজন বাংলাদেশি আমেরিকান। তাঁর জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়।

এর আগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রোববার সকালে জাহিদুলকে আটক করে পুলিশ। গত শনিবার সন্ধ্যায় জাহিদুল নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তাঁর সঙ্গে বিএনপি নেতা ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.