বাংলাদেশে নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র অস্ট্রেলিয়া

0
130

বাংলাদেশে বসবাসরত নিজ দেশের নাগরিকদের জন্য সতর্কবার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া। মঙ্গলবার ঢাকার মার্কিন দূতাবাস ও অস্ট্রেলিয়ান হাইকমিশন এ সতর্কতা জারি করে।

মার্কিন দূতাবাস জানায়, প্রত্যাশা অনুযায়ী বাংলাদেশের সাধারণ নির্বাচন আগামী জানুয়ারি কিংবা এর মধ্যে অনুষ্ঠিত হবে। এজন্য রাজনৈতিক দলগুলোর সমাবেশ এবং অন্যান্য নির্বাচনী কার্যক্রম এরই মধ্যে শুরু হয়ে গেছে। নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সমাবেশ এবং বিক্ষোভের মাত্রাও তীব্র থেকে তীব্রতর হতে পারে। এই অবস্থায় মার্কিন নাগরিকদের সতর্কতা অবলম্বন করা উচিত।

মার্কিন দূতাবাসের সতর্কবার্তায় বলা হয়, শান্তিপূর্ণ বিক্ষোভগুলো সংঘর্ষ ও সহিংসতায় রূপ নিতে পারে। এজন্য মার্কিন নাগরিকদের বিক্ষোভ এড়াতে এবং সভা-সমাবেশের আশপাশে সতর্ক অবস্থানে থাকতে হবে। পাশাপাশি ব্যক্তিগত নিরাপত্তার ব্যাপারে সচেতন থাকতে এবং দূতাবাসের পরবর্তী হালনাগাদেও নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

অস্ট্রেলীয় হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে দেশটির নাগরিকদের সতর্ক করে বলা হয়, আগামী জানুয়ারির মধ্যে বাংলাদেশে নির্বাচন হতে যাচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে সভা-সমাবেশসহ রাজনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পেয়েছে।

এসব রাজনৈতিক কর্মসূচি এড়িয়ে চলার পরামর্শ দিয়ে বলা হয়, পূর্ব সতর্কবার্তা ছাড়াই রাজনৈতিক কর্মকাণ্ড সহিংসতায় রূপ নিতে পারে। সে ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.