অস্ট্রেলিয়ার পর ভারতের কাছেও হোয়াইটওয়াশ টাইগ্রেসরা

0
38
টাইগ্রেসরা
কয়েক দিন আগেই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। এবার ভারতের বিপক্ষে একই লজ্জায় ডুবেছে টাইগ্রেসরা। সিলেটে ৫-০ ব্যবধানে সিরিজ জিতেছে ভারতীয় মেয়েরা। সিরিজের পঞ্চম ম্যাচে ২১ রানে হেরেছে জ্যোতিরা।
 
বৃহস্পতিবার (৯ মে) আগে ব্যাট করে বাংলাদেশকে রানের লক্ষ্য দিয়েছিল ভারত। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৩৫ রান তুলতে পারে বাংলাদেশ। এতে ২১ রানের জয় পায় ভারত।
 
বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। ৯ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন টাইগ্রেস ওপেনার সোবহানা মোস্তারি। ৮ বলে ৪ রান করে তাকে সঙ্গে দেন দিলারা আক্তার।
 
এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি নিগার সুলতানা জ্যোতিও। ১৪ বলে ৭ রান করে বোল্ড আউট হন তিনি। ২১ বলে ২০ রান করে ফেরেন রুবায়া হায়দারও।
 
এরপর ৩ বলে ১ রান করে স্বর্ণা আক্তার আউট হলেও, এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন রিতু মনি। ৩৩ বলে ৩৭ রান করে রিতু মনি আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।
 
শেষ পর্যন্ত শরিফা খাতুন ২১ বলে ২৮ রান এবং রাবেয়া খান ১১ বলে ১৪ রান করে অপরাজিত থাকলেও নির্ধারিত ওভারে ১৩৫ রান তুলতে পারে বাংলাদেশ। এতে ২১ রানের জয় পায় ভারত।
 
ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন রাঁধা যাদব। এ ছাড়াও আশা সোবহানা দুটি এবং তিতাস সাধু এক উইকেট নেন।
 
এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করলেও ইনিংস বড় করতে পারেননি ওপেনার শেফালি ভার্মা। ১৪ বলে ১৪ রান করে আউট হন তিনি। এরপর দায়ালান হেমালাথাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন স্মৃতি মান্ধানা।
 
২৫ বলে ৩৩ রান করে স্মৃতি মান্ধানা আউট হলে, হেমালাথাকে সঙ্গ দেন হারমানপ্রিত কৌর। ২৪ বলে ৩০ রানের ইনিংস খেলেন এই ভারতীয় অধিনায়ক। এরপর ২৮ বলে ৩৭ রান করে ফেরেন হেমালাথাও।
 
শেষ দিকে ৩ বলে ১ রান করে সাজেভান সাজানা আউট হলেও, রিচা ঘোষের ১৭ বলে ২৮ রানের ইনিংসে ভর করে ১৫৬ রানের বড় পুঁজি পায় ভারত।
 
বাংলাদেশের হয়ে রাবেয়া খান এবং নাহিদা আক্তার দুটি করে উইকেট নেন। এ ছাড়াও এক উইকেট শিকার করেন সুলতানা খাতুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.