ফিলিপাইনে বন্দুকধারীর গুলিতে গভর্নরসহ ৬ জন নিহত

0
103
বন্দুকধারীরা গুলিতে নিহত গভর্নর রোয়েল দেগামো। ছবি: উই ওয়ান

ফিলিপাইনে অজ্ঞাতনামা বন্দুকধারীরা গুলিতে একজন প্রাদেশিক গভর্নরসহ ছয়জন নিহত হয়েছেন। শনিবার (৪ মার্চ) দেশটির মধ্যাঞ্চলের নিগ্রোস ওরিয়েন্টাল প্রদেশে এ ঘটনা ঘটে।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, দেশটির নিগ্রোস ওরিয়েন্টাল প্রদেশের গভর্নর রোয়েল দেগামো এবং কিছু বেসামরিক ব্যক্তি বন্দুকধারীদের গুলিতে আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। রোববার বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পামপ্লোনা শহরে দেগামোর বাসভবনে এ গুলি চালানো হয়।

পুলিশের মুখপাত্র কিম লোপেজ বার্তা সংস্থা এএফপিকে বলেন, বেশ কয়েকজন বন্দুকধারী দেগামোর বাসভবনে প্রবেশ করে এবং এলোপাতাড়ি গুলি চালিয়ে পালিয়ে যায়।

গত বছর দেশটিতে অনুষ্ঠিত স্থানীয় নির্বাচনের পর দেগামো হলেন তৃতীয় রাজনীতিবিদ, যাকে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটিতে প্রায়ই এমন রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটে। সেই ধারাবাহিকতায় এবার প্রাদেশিক গভর্নর হত্যার ঘটনা ঘটল।

ফিলিপাইনের রাষ্ট্রপতি ফার্দিনান্দ মার্কোস তাঁর রাজনৈতিক মিত্র দেগামোর ‘হত্যা’ তীব্র নিন্দা জানান এবং হত্যাকারীদের দ্রুত বিচারের প্রতিশ্রুতি দেন।

গত ফেব্রুয়ারিতে দেশটির সুপ্রিম কোর্ট ভোট পুনরায় গণনা শেষে দেগামোকে নিগ্রোস ওরিয়েন্টাল প্রদেশেরে গভর্নর হিসেবে বিজয়ী ঘোষণা করেন।

উল্লেখ্য, গত মাসে দেশটিতে আরও দুই রাজনৈতিক ব্যক্তির ওপর হামলা চালানো হয়। দক্ষিণাঞ্চলীয় প্রদেশে লানাও দেল সুরের গভর্নর মামিনতাল আদিয়ং সেই হামলায় গুলিবিদ্ধ হন। তবে তিনি সে যাত্রায় বেঁচে যান। কিন্তু এ ঘটনায় তার গাড়িচালকসহ ও তিন পুলিশ নিহত হন। একই মাসে উত্তরাঞ্চলের আপারি শহরের উপ-মেয়র রোমেল আলামেদাসহ পাঁচজনকে গুলি করে হত্যা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.