‘প্রহেলিকার’ প্রশংসায় জয়া, মাহফুজকে নিয়ে উচ্ছ্বাস

0
90

এবারের ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে মাহফুজ আহমেদ অভিনীত সিনেমা ‘প্রহেলিকা’। এই ছবির মাধ্যমে দীর্ঘ ৮ বছর পর বড় পর্দায় ফিরছেন তিনি। তার এই ফিরে আসাকে বেশ ভালোভাবেই বরণ করে নিচ্ছেন তার সহকর্মীরা। জানাচ্ছেন শুভকামনা, দেখাচ্ছেন উচ্ছ্বাস।

মাহফুজ আমেদ অভিনীত ‘প্রহেলিকা’ মুক্তির আগে তো আসলে সেটি নিয়ে খুব বেশি প্রশংসার সুযোগ নেই। তবুও ছবিটির সূত্র ধরে পঞ্চমুখ হলেন দুই বাংলার প্রভাবশালী অভিনেত্রী জয়া আহসান। কারণ, এই ছবিটিকে ঘিরে তার প্রত্যাশা অনেক।

রোববার রাতে জয়া একটি লম্বা ভিডিও বার্তা পাঠালেন। যেখানে কথা বললেন তার নাটক ও সিনেমার ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ সহকর্মী মাহফুজ আহমেদ প্রসঙ্গে। বলেছেন নাসিরউদ্দিন খান এমনকি শবনম বুবলী প্রসঙ্গেও।

‘প্রহেলিকা’ একটি ভালো ছবি হতে যাচ্ছে উল্লেখ করে জয়া বলেন, ‘এতে অভিনয় করেছেন এমন একজন মানুষ, যাকে আমি সিনেমাতে সহশিল্পী হিসেবে পেয়েছি। যে সিনেমার জন্য আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছি। তিনি হলেন মাহফুজ আহমেদ। আমাদের সবার প্রিয় মাহফুজ আহমেদ। তখন থেকেই যাকে আমি বড় পর্দায় নিয়মিত দেখতে চাইছিলাম ।’

মাঝে টানা ৮ বছরের বিরতির পর ফের বড় পর্দায় ফিরছেন মাহফুজ আহমেদ। সেটি দেখার জন্য মুখিয়ে আছেন উল্লেখ করে জয়া বলেন, ‘‘মাহফুজসহ পুরো প্রহেলিকা টিমকে অভিনন্দন। ‘মেঘের নৌকা’ গানে শবনম বুবলী-মাহফুজ আহমেদের রোমান্টিক কম্বিনেশন দারুণ লেগেছে। গানের ভিজ্যুয়ালও খুবই সুন্দর।’’

নির্মাতা চয়নিকা চৌধুরী, অভিনেতা নাসিরউদ্দিন খানসহ আরও যারা সংশ্লিষ্ট, তাদের জন্যেও শুভকামনা রেখেছেন জয়া আহসান।

বলা দরকার, মাহফুজ আহমেদের মুক্তি পাওয়া শেষ সিনেমা ‘জিরো ডিগ্রি’র নায়িকা ছিলেন জয়া আহসান। এটি নির্মাণ করেছিলেন অনিমেষ আইচ।

এদিকে এরমধ্যেই ঈদে মুক্তিপ্রতিক্ষীত ছবিগুলোর মধ্যে আলাদা জায়গা তৈরি করে নিয়েছে মাহফুজ আহমেদের সিনেমা ‘প্রহেলিকা’। ছবিটির দুই গান, ট্রেলার দেখে আগ্রহ জন্মেছে দর্শকমনে।

‘প্রহেলিকা’ প্রসঙ্গে মাহফুজ আহমেদের ভাষ্য এমন, ‘ছবিটির গল্প আমরা বলবো না। এমনকি গল্পের ধারনাটিও প্রকাশ করতে চাই না। তবে এটুকু বলি, যে কোনও মানুষ সারাজীবন মনের মানুষকে খুঁজে ফেরে। সেটা শেষ পর্যন্ত পায় কিনা, এটা বড় একটা প্রশ্ন। ছবিটিতে সেই প্রশ্নের জবাব খোঁজার চেষ্টা করেছি আমরা।’

উল্লেখ্য, ‘প্রহেলিকা’য় মাহফুজ আহমেদ ও বুবলীর সঙ্গে আরও অভিনয় করেছেন নাসিরউদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু প্রমুখ। সিনেমার গান লিখেছেন আসিফ ইকবাল। রঙ্গন মিউজিকের ব্যানারে এটি প্রযোজনা করেছেন জামাল হোসেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.