প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় আটকে গেল আমীর খসরু জামিন

0
72
আটকে গেল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় আটকে গেল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে দুই মামলায় তার জামিন শুনানি ছিল বুধবার (২৪ জানুয়ারি)।

এর মধ্যে পল্টন থানার এক মামলায় তার জামিন আবেদন মঞ্জুর হলেও প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন আবেদন নাকচ হয়ে যায়। অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) তোফাজ্জল হোসেন শুনানি শেষে এ আদেশ দেন। এ নিয়ে ১০ মামলার মধ্যে ৯টিতে জামিন পেলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিষয়টি নিশ্চিত করে আমীর খসরুর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন বলেন, আজ আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে করা আরও দুটি মামলার জামিন শুনানি হয়। এর মধ্যে প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় তার জামিন আবেদন নাকচ হয়েছে। তবে পল্টন থানার মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত। এর আগে একই আদালত থেকে পৃথক আট মামলায় জামিন পান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

পুলিশ সদস্য হত্যা মামলায় তাকে গত ২ নভেম্বর রাতে গ্রেপ্তার করা হয়। তার আইনজীবীরা জানিয়েছেন, আমীর খসরুর বিরুদ্ধে মোট ১০ মামলা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.