বাফুফের সঙ্গে পাপনের দীর্ঘ তিন ঘণ্টার বৈঠক

0
156
মন্ত্রীর নাজমুল হাসানের সঙ্গে বৈঠক করেন বাফুফের কর্মকর্তারা।

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বঙ্গবন্ধু স্টেডিয়ামে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট আয়োজন করা পরিকল্পনা ছিল বাফুফের। তবে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ হওয়ার সম্ভাবনা না থাকায় এই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে নতুন কোনো ভেন্যুতে আয়োজন করার পরিকল্পনা করছে পরিচালকরা।

বুধবার (২২ জানুয়ারি) ক্রীড়া মন্ত্রণালয় নতুন মন্ত্রীর নাজমুল হাসানের সঙ্গে বৈঠক করেন বাফুফের কর্মকর্তারা। প্রায় ৩ ঘন্টার বৈঠক শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

তিনি বলেন, নতুন মন্ত্রী আমাদের ক্রীড়াঙ্গনেরই লোক। আমাদের সঙ্গে সুন্দর আলোচনা হয়েছে। বঙ্গবন্ধু স্টেডিয়াম দ্রুত পাওয়া, জেলা পর্যায়ে স্টেডিয়ামসহ আমাদের কার্যক্রম সব কিছু বিষয়ে আলোচনা করেছি।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাবিনাদের সাফ আয়োজন আর সম্ভব নয়। তাই বিকল্প ভাবনা নিয়ে সালাম মুর্শেদী বলেন, আমরা অন্য স্টেডিয়ামে টুর্নামেন্ট করার পরিকল্পনা করব। আমরা এই টুর্নামেন্টের স্বাগতিক হতে চাই। বঙ্গবন্ধু স্টেডিয়াম না পাওয়ায় বাফুফেকে এখন বসুন্ধরা কিংস অথবা আর্মি স্টেডিয়ামে টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা করবে।

এর আগে বাফুফে গত অর্থ বছরে সরকারের কাছে ৫০০ কোটি টাকা চেয়েছিল। অর্থ মন্ত্রণালয়ে বাফুফের সেই প্রকল্প বাতিল করেছিল সাময়িক সময়ের জন্য। পুনরায় এই প্রকল্প আজ উথাপন হয়েছিল কিনা এমন প্রশ্নের উত্তরে বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, আমরা আগের প্রকল্প সরাসরি দেইনি তবে সেই প্রকল্পের অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি।

এর আগে বাফুফেকে ২০ কোটি টাকা সীড মানি দিয়েছিল ক্রীড়া মন্ত্রণালয়। সেই অর্থ বাফুফে ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ব্যবহার করেনি এমন অভিযোগ রয়েছে। বাফুফে এই সভায় ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে সরকারি অর্থ চেয়েছে। সেই অর্থ পেলে সঠিকভাবে পালন হবে কিনা এমন প্রশ্নের উত্তরে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান বলেন, আমরা সরকারের নির্দেশনা অনুসরণ করব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.