প্রতারণায় সাবেক যুগ্ম সচিবের ছেলে, সঙ্গে তাঁর মা ও স্ত্রী

0
126
ব্যাংক ঋণ পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার পাঁচজন, ছবি: সংগৃহীত

ফেসবুকে চটকদার বিজ্ঞাপন দিয়ে ব্যাংকঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে সাবেক এক যুগ্ম সচিবের ছেলেসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত শুক্রবার রাজধানীর মতিঝিল ও বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। আজ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিবি।

ডিবি বলছে, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে সহজ শর্তে ঋণ দেওয়ার নামে মানুষের কাছ থেকে বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিলেন যুগ্ম সচিবের ছেলে আরিফ হাসান (রনি) এবং তাঁর সহযোগী মো. সুমন, মো. রাসেল, হাবিব ও খন্দকার মো. ফারুক। তাঁদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের নকল ঋণ অনুমোদনপত্র, চুক্তির নকল দলিলপত্র, ঋণের আবেদনপত্র উদ্ধার করা হয়।

তদন্ত–সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা জানান, আরিফ হাসান (৪৩) নিজেকে আইনজীবী পরিচয় দিতেন। তিনি ফেসবুকে ঋণ পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে বিজ্ঞাপন দিতেন। সেই বিজ্ঞাপন দেখে কেউ আগ্রহী হলে এই সেবা দেবেন বলে অগ্রিম টাকা নিতেন। ব্যাংকঋণ ছাড়াও ট্রেড লাইসেন্স, কোম্পানি নিবন্ধনসহ বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার কথা বলে মানুষের কাছ থেকে বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করতেন তিনি।

ডিবি জানায়, আরিফ হাসানের এই প্রতারণার কাজে তাঁর মা সেলিনা চৌধুরী ও স্ত্রী আফরোজা আক্তার বেবি (৫৫) সহযোগিতা করতেন। এ ছাড়া মোজাম্মেল নামের এক ব্যক্তি এই চক্রের সঙ্গে জড়িত। আরিফ চারটি ভুয়া প্রতিষ্ঠান খুলে মানুষের সঙ্গে প্রতারণা করতেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.