পিএসজিতে নতুন চুক্তি না করলে যে ৫ ক্লাবে যেতে পারেন মেসি

0
118
পিএসজি ছেড়ে কোথায় যাবেন মেসি, ছবি: রয়টার্স

অর্থনৈতিক জটিলতায় ২০২১ সালের আগস্টে ২ বছরের চুক্তিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে আসেন মেসি। প্রথম মৌসুমটা ভালো না গেলেও এবারের মৌসুমে দারুণ খেলছেন আর্জেন্টিনার বিশ্বকাপ হয়ে বিশ্বকাপ জেতা এ নায়ক। সবশেষ লিলের বিপক্ষে ম্যাচেও শেষ মুহূর্তের ফ্রি কিকে গোল করে দলকে জয় এনে দেন মেসি।

ইন্টার মায়ামি

অনেক দিন ধরে মেসিকে নিয়ে এমএলএস ক্লাব ইন্টার মায়ামির আগ্রহের কথা শোনা যাচ্ছিল। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’ বলছে, মেসিকে পাওয়ার ব্যাপারে এখনো আত্মবিশ্বাসী ডেভিড বেকহামের মালিকানাধীন ক্লাবটি। মায়ামি নাকি এমএলএসের ইতিহাসে সর্বোচ্চ বেতন দিয়ে মেসিকে পেতে চায়। মায়ামি নাকি মেসিরও পছন্দের জায়গা। একাধিকবার এই শহরটিতে মেসিকে পরিবার নিয়ে ছুটি কাটাতে দেখা গেছে। তবে এই মুহূর্তে ইউরোপের শীর্ষ স্তরের ফুটবল ছেড়ে মেসি মায়ামিতে যাওয়ার সিদ্ধান্ত নেন কি না, সেটাই দেখার অপেক্ষা।

পিএসজির হয়ে দারুণ ছন্দে আছেন মেসি

পিএসজির হয়ে দারুণ ছন্দে আছেন মেসি
ছবি: রয়টার্স

বার্সেলোনা

২০২১ সালে বার্সেলোনা ছাড়ার সময় মেসি স্পষ্ট করে বলেছিলেন, নিজে থেকে ক্লাব ছাড়ার কোনো ইচ্ছা তাঁর ছিল না। তিনি সে সময় বলেছিলেন, ‘সম্ভাব্য সবকিছুই করেছি, কারণ, আমি থাকতে চেয়েছি।’ তবে চোখের পানিতে ভেসে, আক্ষেপ নিয়ে শেষ পর্যন্ত বার্সাকে বিদায় বলে দিতে বাধ্য হন মেসি। বার্সা ছাড়লেও মেসি এই ক্লাবকে এখনো তাঁর ঘর বলেই মানেন। বার্সাও একাধিকবার মেসির ফেরা নিয়ে ইতিবাচক বার্তা দেয়। এবার পিএসজির সঙ্গে মেসির চুক্তি নবায়ন না হওয়ার খবর সামনে আসার পর আবার আলোচনায় তাঁর বার্সায় ফেরার প্রসঙ্গ।

তবে পরিস্থিতি জটিল হয়েছে মেসির বাবা হোর্হে মেসির এক মন্তব্যে। তিনি বলেছেন, মেসির বার্সায় ফেরার কোনো সম্ভাবনা নেই। এর আগে মেসির ভাই মাতিয়াসও বার্সাকে নিয়ে নেতিবাচক মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, ‘আমরা (মেসি) বার্সেলোনায় ফিরব না। আর যদি ফিরি, তাহলে ভালোভাবে সবকিছু পরিষ্কার করেই ফিরব। তার মধ্যে (বার্সার বর্তমান সভাপতি) হোয়ান লাপোর্তাকে লাথি মেরে বের করব, তাঁর কৃতজ্ঞতাবোধ নেই, মেসি বার্সাকে যা যা দিয়েছে, সেসবের জন্য।’ যদিও দলবদলে শেষ কথা বলে কিছু নেই। নাটকীয় কোনো পরিস্থিতিতে মেসি বার্সায় ফিরে এলে সেটি বিস্ময়কর কিছু হবে না।

২০২১ সালে মেসি যখন বার্সা ছাড়ছিলেন তখন পিএসজির পাশাপাশি তাঁর নতুন গন্তব্য হিসেবে ম্যানচেস্টার সিটির নামও শোনা যাচ্ছিল। তবে শেষ পর্যন্ত সেই চুক্তিটি আলোর মুখ দেখেনি। সিটি কোচ পেপ গার্দিওলার কাছের এবং পছন্দের খেলোয়াড় মেসি। বিভিন্ন সময় মেসিকে বাঁধভাঙা প্রশংসায়ও ভাসিয়েছেন এই স্প্যানিশ কোচ। এখন পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না হলে মেসিকে দলে নিতে গার্দিওলা কোনো উদ্যোগ নেন কি না, সেটিও দেখার অপেক্ষা থাকবে।

বিশ্বকাপের পর পিএসজিতে ফিরে গার্ড অব অনার পান মেসি

বিশ্বকাপের পর পিএসজিতে ফিরে গার্ড অব অনার পান মেসি
ছবি: টুইটার

আল হিলাল

ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি ক্লাব আল নাসরে যাওয়ার পর মেসির আরেক সৌদি ক্লাব আল হিলালে যাওয়ার গুঞ্জন শোনা যায়। সে সময় জানা যায়, মেসিকে পেতে রেকর্ড ৩০ কোটি ডলারের প্রস্তুাব দিচ্ছে আল হিলাল। যদিও পরে এই প্রস্তাবের সত্যতা পাওয়া যায়নি। তবে সৌদি ক্লাবটির মেসিকে পাওয়ার ইচ্ছার কথা কারও অজানা নয়। আর মেসিকে পাওয়ার জন্য এখনকার চেয়ে ভালো সময় আর কি হতে পারে!

নিউওয়েলে’স ওল্ড বয়েজ

৫ বছর আগে টিওআইসি স্পোর্টসকে মেসি বলেছিলেন, ‘নিউওয়েল’সের হয়ে খেলার ইচ্ছাটা সব সময় আছে। এটা শৈশব থেকে স্বপ্ন দেখে আসছি।’ জুনে ৩৬ ছুঁতে যাওয়া মেসির জন্য শৈশবের ক্লাবে ফেরার উপযুক্ত সময় হতে পারে এটিই। যেখান থেকে নিজের ফুটবল ক্যারিয়ারের ইতিও টানতে পারেন বিশ্বকাপজয়ী এই তারকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.