পায়রা বন্দরে এল সাড়ে ৩৬ হাজার টন কয়লা

0
112
পায়রা বন্দরে পৌঁছেছে কয়লাবাহী জাহাজ।

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩৬ হাজার ৫৭০ মেট্রিক টন কয়লা নিয়ে দ্বিতীয় জাহাজ ভিড়ল পায়রা বন্দরে। পানামার পতাকাবাহী জাহাজ এমভি পাভো ব্রেইভ রোরবার সকালে পায়রা বন্দরে নোঙ্গর করে। আজ দুপুর ১২ থেকে কয়লা খালাস শুরু হয়েছে।

পায়রা বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান জানান, এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে এমভি পাভো ব্রেইভ মাদার ভ্যাসেলটি কয়লা নিয়ে পায়রা বন্দরের উদ্দেশ্য যাত্রা করে। শনিবার রাতে জাহাজটি পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের বর্হিনোঙরে পৌঁছায়। রোববার সকাল ১০টার দিকে জাহাজটি রাবনাবাদ চ্যানেলের অভ্যন্তরীণ নোঙরে ভিড়েছে। আগামী ৫ জুলাই আরও ৩৬ হাজার ৬০০ মেট্রিক টন কয়লা পায়রা বন্দরে আসবে।

কয়লা সংকটের কারণে গত ২৫ মে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রথম ইউনিটের উৎপাদন বন্ধ হয়ে যায়। আর দ্বিতীয় ইউনিটের উৎপাদন বন্ধ হয় ৫ জুন।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো জানান, সাত লাখ ৩০ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে মোট ১৬টি জাহাজ পায়রা বন্দরে আসবে। এর ফলে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে উৎপাদন চলমান থাকবে। এছাড়া আরও সাত লাখ কয়লা আমদানির জন্য এলসি খোলা হয়েছে। এখন থেকে কয়লাবাহী জাহাজ পায়রা বন্দরে আসতে থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.