পানছড়িতে ইউপিডিএফ এর অঙ্গ সংগঠনের নিহত চারনেতার সন্মানে স্মরণ সভা

0
121
নিহত বিপুল চাকমা, সুনীল ত্রিপুরা, লিটন চাকমা ও রুহিন বিকাশ ত্রিপুরার স্মরণ সভায় বক্তরা

খাগড়াছড়ি জেলার পানছড়িতে ইউপিডিএফ এর অঙ্গ সংগঠনের নিহত চারনেতার সন্মানে আজ স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত রয়েছেন।

গত ১১ডিসেম্বর গভীর রাতে পানছড়িতে নিহত চারনেতা হলেন বিপুল চাকমা, সুনীল ত্রিপুরা, লিটন চাকমা রুহিন বিকাশ ত্রিপুরা এবং তিন নেতাকে অপহরণ করা হয়েছে। আজ সেই নিহতদের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে যে সব সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে সংহতি প্রকাশ করেছেন তারা হলেনভূলন লাল ভৌমিক সভাপতি, জাতীয় মুক্তি কাউন্সিল চট্টগ্রাম; নীতি শোভা চাকমা সভাপতি, হিল উইমেন্স ফেডারেশন (HWF) আতিক অনিক সাবেক সভাপতি, বিপ্লবী ছাত্র যুব আন্দোলন;উজ্জ্বল স্মৃতি চাকমা সদস্য, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(UPDF) যুগেশ্বর ত্রিপুরা সদস্য, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিসি।

বিপুল চাকমা, সুনীল ত্রিপুরা, লিটন চাকমা ও রুহিন বিকাশ ত্রিপুরার প্রকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাছেন।

আরো উপস্থিত রয়েছেন শান্তি জীবন চাকমা চেয়ারম্যান, পানছড়ি উপজেলা পরিষদ; দিপা মজুমদার সভাপতি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টবরুন চাকমা সম্পাদক, DYF CC; সমর চাকমা সহ সম্পাদক, পিসিপি সিসিদিলীপ রায় সাধারণ সম্পাদক, বিপ্লবী ছাত্র মৈত্রী সিসি; চন্দ্র দেব চাকমা প্যানেল চেয়ারম্যান, প্রতুত্তর চাকমা সাবেক চেয়ারম্যান, নং লোগাং ইউপি; উচিত মনি চাকমা চেয়ারম্যান, ৩নং পানছড়ি; ধ্রুব বড়ুয়া সংগঠক গনতান্ত্রিক ছাত্র কাউন্সিল; কালাচাঁদ চাকমা সাবেক চেয়ারম্যান, ২নং চেঙ্গি; সাইফুর জামান রেদওয়ান সংগঠক, ছাত্র মৈত্রীজয় কুমার চাকমা চেয়ারম্যান, ১নং লোগাং ইউপি; রাফিকুজ্জামান ফরিদ সম্পাদক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট(বাসদ মাক্সবাদি); সাইফুর রুদ্র সভাপতি, ছাত্র ফেডারেশন চট্টগ্রাম; তিতাস চাকমা সংগঠক, ছাত্র যুব আন্দোলন; সৌরভ রায় সম্পাদক, বাংলাদেশ ছাত্র ফেডারেশন সিসি; আনন্দ জয় চাকমা চেয়ারম্যান, ২নং ইউপি; ফাহিম আহমেদ চৌধুরী সম্পাদক, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল সিসি; বিপুল চাকমার পিতা লিটন চাকমার মাতাসহ প্রমুখ।

বিপুল চাকমা, সুনীল ত্রিপুরা, লিটন চাকমা ও রুহিন বিকাশ ত্রিপুরার স্মরণ সভায় বক্তরা

অনুষ্ঠানে উপস্থিত নেতৃবৃন্দ এই হত্যা কান্ডের সাথে জড়িত ব্যক্তিদের শাস্তি দাবি করেন এবং চারনেতার প্র্রতিকৃতির সামনে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

সময় ইউপিডিএফএর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুবিশংকর চাকমার লিখিত বক্তব্য পাঠ করা  হয়। তিনি এই নৃশংস হত্যার তীব্র প্রতিবাদ জানান এবং দোষীদের শাস্তি দাবি করেন। নিহত এই চার নেতার জীবন আদর্শ তুলে ধরেন এবং এযাবৎ পার্টির ৩৫৬ জন নেতা কর্মী ও সমর্থককে হত্যা করা হয়েছেন বলেও উল্লেখ  করেন।

নিহত বিপুল চাকমা, সুনীল ত্রিপুরা, লিটন চাকমা ও রুহিন বিকাশ ত্রিপুরার স্মরণে নীরবতা পালন করছেন।

এছাড়াও উপস্থিত জনসাধারণ তাদের পরিবারের প্রতি সহানুভূতি সহমর্মিতা প্র্রকাশ করেন। এই চারনেতার স্মরণ সভায় সবাইয়ের চোখে মুখে শোকের ছায়া নেমে আসে এবং সমবেদনা প্রকাশ করেন।

রবিশংকর চাকমার লিখিত বক্তব্য দেখতে ক্লিক করুনরবিশংকর চাকমার বক্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.