পরীমনিকে আসামিপক্ষকে এক হাজার টাকা দেওয়ার নির্দেশ আদালতের

0
54
পরীমনি

আদালতে হাজির না হয়ে পরপর তিন দফা সাক্ষ্য গ্রহণ শুনানি মুলতবি চেয়ে আবেদন করায় আসামিপক্ষকে এক হাজার টাকা দেওয়ার জন্য চিত্রনায়িকা পরীমনিকে নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯–এর বিচারক শাহানা হক সিদ্দিকা আজ বুধবার এ আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেছেন ওই আদালতের বেঞ্চ সহকারী রানা আচার্য।

পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত বলেন, পেশাগত কাজের কারণে চিত্রনায়িকা পরীমনি এখন ভারতে অবস্থান করছেন। ফলে মামলার শুনানিতে তিনি হাজির হতে পারেননি। যে কারণে আদালতে সময় চেয়ে আবেদন করা হয়। আদালত পরীমনির সময় আবেদন মঞ্জুর করেছেন। তবে আদালত আসামিপক্ষকে এক হাজার টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আগামী শুনানির ধার্য তারিখে পরীমনি আদালতে হাজির হবেন বলে জানান আইনজীবী নীলাঞ্জনা রিফাত। মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে আগামী ২২ সেপ্টেম্বর। এর আগে গত বছরের ২৪ জুলাই আদালতে সাক্ষ্য দেন পরীমনি।

২০২১ সালের ১৪ জুন সাভার থানায় পরীমনি বাদী হয়ে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, ২০২১ সালের ৮ জুন রাতে তাঁকে কৌশলে সাভারের বিরুলিয়ায় ঢাকা বোট ক্লাবে ডেকে নিয়ে যান তাঁর পূর্বপরিচিত তুহিন সিদ্দিকী ওরফে অমি। সেখানে তাঁকে জোর করে মদ পান করানোর চেষ্টা করেন নাসির ইউ মাহমুদ। একপর্যায়ে তাঁকে ধর্ষণ ও হত্যার চেষ্টা চালানো হয়।

মামলাটি তদন্ত করে ২০২১ সালের ৬ সেপ্টেম্বর নাসির ইউ মাহমুদ ও তাঁর সহযোগী শাহ শহিদুল আলম এবং তুহিন সিদ্দিকীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

অভিযোগপত্র আমলে নেন আদালত। ২০২২ সালের ১৮ মে তিন আসামির বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেন। তখন নাসির ইউ মাহমুদসহ তিন আসামি নিজেদের নিরপরাধ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.