না ঘুমিয়ে টানা ৪২ ঘণ্টা ক্যামেরার সামনে থাকতে হয়েছে’

0
90
আবদুন নূর সজল

আবদুন নূর সজল। অভিনেতা ও মডেল। নিয়মিত ওয়েব সিরিজ ও টেলিভিশন নাটকে অভিনয় করছেন। গেল ঈদে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত সিনেমা ‘জ্বীন’। নাদের চৌধুরী পরিচালিত এ সিনেমা ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো এ অভিনেতার সঙ্গে

জ্বীন সিনেমাটি নিয়ে দর্শকপ্রতিক্রিয়া কেমন পাচ্ছেন?

তৃতীয় সপ্তাহে এসেও দর্শকদের ভালোবাসায় আমি আপ্লুত। সিনেমাটির প্রচারণার জন্য হলে হলে ঘুরছি। নারী-পুরুষ থেকে শুরু করে শিশুরাও সিনেমাটি দেখার জন্য হলে এসেছেন। সবার কাছে কৃতজ্ঞ। দর্শকের রুচি বদলেছে। ভিন্নধারার সিনেমা তাঁরা দেখতে শুরু করেছেন। যে কারণে নতুন দর্শকের সঙ্গে আমার পরিচয় হচ্ছে।

সিনেমাটি দর্শক কেন দেখছেন বলে আপনি মনে করেন?

কোনো সিনেমা ভালো লাগা কিংবা মন্দ লাগা দর্শকের ওপর নির্ভর করে।  সিনেমার গল্প আলাদা। সেই সঙ্গে গল্প বলার ধরন ও নির্মাণও ভিন্ন। দৃশ্যধারণের সময় অনেক কষ্ট করেছি। টানা ৪২ ঘণ্টা ক্যামেরার সমানে থাকেত হয়েছে। না ঘুমিয়ে কাজ করা কঠিনই। শুধু আমি নই, টিমের সবাই সেরা কাজটি উপহার দিয়েছেন। যেজন্য দর্শকরা সিনেমাটি আলাদাভাবে গ্রহণ করেছেন।

সিনেমার ‘রাফসান’ চরিত্রে অভিনয় কতটা চ্যালিঞ্জিং ছিল …

রাফসান একজন ফ্যাশন ফটোগ্রাফার। সে দায়িত্ববান স্বামী আর মায়ের প্রতি শ্রদ্ধাশীল ছেলে। যখন কোনো দায়িত্ববান চরিত্র পর্দায় ফুটিয়ে তুলতে হয়, তখন প্রতিটি জায়গা থেকে ঠিকঠাক অভিনয় করতে হয়। চরিত্রটিকে দর্শক ভালোবেসেছেন– এটিই আমার কাছে অনেক বড় বিষয়। চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের জন্য সব সময়ই মুখিয়ে থাকি। কারণ, এ ধরনের চরিত্রে অভিনয়ের সুযোগ থাকে।

ঈদে মুক্তি পাওয়া অন্য সিনেমা নিয়ে আপনার কী মন্তব্য?

এবারের ঈদে আটটি সিনেমা মুক্তি পেয়েছে, যা আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির জন্য অনেক বড় ব্যাপার। অন্যরকম উৎসবের আমেজ। শাকিব ভাই [শাকিব খান] এমনিতেই আমার পছন্দের একজন অভিনেতা। তিনি অনেক দিন ধরে ইন্ডাস্ট্রিকে খুব সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁর সিনেমা ভালো চলছে। পাশাপাশি ‘আদম’, ‘লোকাল’, ‘কিল হিম’, ‘পাপ’ দর্শক দেখছেন। দর্শকরা এবার যেমন করে উৎসাহ-উদ্দীপনা দেখাচ্ছেন, এটি যদি অব্যাহত থাকে তাহলে আমাদের চলচ্চিত্র খুব সুন্দর একটি জায়গায় পৌঁছে যাবে।

সিনেমা ক্যারিয়ার নিয়ে আপনি কতটা সন্তুষ্ট?

আমি সিনেমায় অভিনয় করছি খুব কম। প্রতিটিরই গল্প আলাদা। অভিনয়ের সুযোগ ছিল, যা খুব সৎ থেকে করার চেষ্টা করেছি। দর্শকের ভালোবাসায় আমি সন্তুষ্ট।

এবার ব্যক্তিগত প্রসঙ্গে আসা যাক, বিয়ে নিয়ে কী ভাবছেন?

একটু কিছু তো ভাবছিই [হাসি]। পরিবার ও সহকর্মীদের কাছে শুনতে হয় কবে বিয়ে করবেন …। বিয়ে নিয়ে কিছুদিন পর জানাতে পারব। পরিবারের পক্ষ থেকে পাত্রী খোঁজা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.