যে দ্বীপে পুরুষ নিষিদ্ধ, রাজত্ব শুধু নারীদের

0
30
পুরুষ নিষিদ্ধ দ্বীপ

শুরুতে বলে রাখি, আপনি যদি পুরুষ হন তাহলে এই নিউজটি আপনার জন্য নয়। কারণ আজ কথা হবে শুধু নারীদের নিয়ে। কথা হবে এমন এক আইল্যান্ড নিয়ে যেখানে পুরুষ প্রবেশে রয়েছে কড়াকড়ি নিষেধাজ্ঞা। এক কথায় পুরুষ সে দ্বীপে নিষিদ্ধ। সেখানে রাজত্ব শুধু সুন্দরী মেয়েদের। অবাক হচ্ছেন? মনে হচ্ছে নারীবাদী আলাপচারীতা হচ্ছে! তবে তা নয়, সত্যিই এমন একটি দ্বীপ রয়েছে যেখানে নারী ছাড়া কেউ যেতে পারে না। নারীদেরও সেখানে যেতে হলে দিতে হয় চাকরির মতো ইন্টারভিউ। উত্তীর্ণ হলে তবেই যাওয়া যায় নারীদের জন্য সংরক্ষিত এই দ্বীপে। কি বুঝতে পারছেন না তো কোন অদ্ভুদ দ্বীপের কথা বলছি! উত্তরটা দিয়েই দেই তাহলে, বলছিলাম বাল্টিক সাগরে ফিনল্যান্ডের উপকূলে অবস্থিত সুপারশি আইল্যান্ডের।

এখন প্রশ্ন হচ্ছে এই দ্বীপে পুরুষ প্রবেশে কেন নিষেধাজ্ঞা? চলুন উত্তরটা খুজি, আসলে গত ৩ বছর আগে প্রায় সাড়ে ৮ একরের এই দ্বীপটি কিনে নিয়েছেন মার্কিন এই নারী ব্যবসায়ী। যার নাম ক্রিস্টিনা রথ।

ক্রিস্টিনা জানান, পেশায় তিনি বিজনেস কনসাল্ট্যান্ট। ফোর্বসের দ্রুত উন্নতি করা নারীচালিত সংস্থাগুলোর তালিকায় তার কোম্পানির নামও আছে। তিনি এই দ্বীপ কেনেন শুধুমাত্র নারীদের জন্য সংরক্ষিত একটি স্থান তৈরির চিন্তাভাবনা থেকেই। এই দ্বীপে নারীদের নিরাপত্তাসহ সব বিষয়ের সুবিধাই রেখেছেন ক্রিস্টিনা।

বাল্টিক সাগরে ফিনল্যান্ডের উপকূলে অবস্থিত সুপারশি আইল্যান্ড।

দ্বীপটি কেনার পর ক্রিস্টিনা সেখানে একটি রিসোর্ট গড়ে তোলেন। যেখানে আছে চারটি বড় বড় কেবিন। এক একটি কেবিনে ১০ জন করে নারী থাকার ব্যবস্থা রাখা আছে। ফিটনেস ও নিউট্রিশনের দিকেও যাতে নারীরা সেখানে ধ্যান রাখতে পারেন এজন্য সেখানে আছে স্পাসহ সান বাথের ব্যবস্থা।

এমন পরিকল্পনার বিষয়ে ক্রিস্টিনা রথ বলেন, ক্যালিফোর্নিয়ার কালাবাসাসে ছুটি কাটাতে গিয়ে তিনি খেয়াল করেন, সুদর্শন ছেলেদের উপস্থিতিতে মেয়েরা নিজেদের নিয়ে একটু বেশিই সতর্ক হয়ে উঠছিলেন। সারাক্ষণ শুধু ব্যস্ত ছিল নিজেদের সাজগোজ নিয়েই। সেখানে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে গিয়ে নিজেদের সৌন্দর্য নিয়েই ব্যস্ত হয়ে পড়েন। তিনি চাচ্ছিলেন মেয়েরা যেন নিজেদের নিয়ে অতিরিক্ত মনোযোগী হয়। ছেলেদের কারণে প্রকৃতির সৌন্দর্য উপভোগে মেয়েদের যাতে কোনো সমস্যা সৃষ্টি না হয়, সেজন্যই এই দ্বীপ গড়ে তুলেছেন ক্রিস্টিনা।

এই দ্বীপে সময় কাটাতে চাইলে জনপ্রতি পাঁচদিনের জন্য খরচ পড়বে ২ থেকে ৪ লাখ টাকা পর্যন্ত। তবে শুধু টাকা দিলেই কিন্তু সুপারশি আইল্যান্ডে যাওয়ার অনুমতি মিলবে না। এর জন্য অনেকদিন আগে থেকেই বুকিং দিতে হয়। ইন্টারভিউয়ের মাধ্যমে উর্ত্তীর্ণ হলে তবেই মিলবে তার এন্ট্রি পাস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.