দুই এডিসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন

0
82
বিএনপিপন্থি আইনজীবীদের পদযাত্রা

বিএনপিপন্থি আইনজীবীদের পদযাত্রায় হামলার অভিযোগে কোতয়ালী জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার মুহিত কবিরসহ পুলিশের ৯ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে ঢাকা বারের সাবেক সভাপতি মহসিন মিয়া বাদী হয়ে মামলার আবেদন করেন। কিছু সময়ের মধ্যে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

মামলায় আরও যাদের আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেন- লালবাগ জোনের এডিসি শহিদুল ইসলাম, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীনুর রহমান শাহীন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) নাজমুল হাসান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মেহেদী হাসান, এসআই মো. শাহাবুদ্দিন হাওলাদার, কনস্টেবল মো. মাহাবুব আলম, আব্দুর রশীদ ও রমজান মোল্লা।

এ ছাড়া মামলার অভিযোগে অজ্ঞাতপরিচয় আরও পুলিশ সদস্যদের আসামি করার আবেদন করা হয়েছে।

আবেদনে বলা হয়, গত ১২ সেপ্টেম্বর ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের ঢাকা বার ইউনিট ভোটাধিকার, গণতন্ত্র পুনরুদ্ধার, খালেদা জিয়ার মুক্তির দাবিতে পদযাত্রার আয়োজন করে। বেলা ১২টার দিকে তারা ঢাকা আইনজীবী সমিতির সামনে থেকে পদযাত্রা নিয়ে সিএমএম কোর্টের দিকে যাচ্ছিল। এ সময় মেইন রোডে গেলেই পুলিশ তাদের বাধা দেয় এবং অশ্লীল ভাষায় গালিগালাজ ও অশোভন আচরণ করে। পদযাত্রার সামনে থাকা নারী আইনজীবীরা এর কারণ জানতে চাইলে পুলিশ আইনজীবীদের বেধড়ক মারধর শুরু করে।

এতে কয়েকজন নারী আইনজীবী আহত ও শ্লীলতাহানির শিকার হন। এ সময় পেছনে থাকা পুরুষ আইনজীবীরা এগিয়ে এলে পুলিশ তাদের ওপরও হামলা চালায়। এতে সিনিয়র আইনজীবীসহ কয়েকজন আহত হন।

আসামিরা পরস্পর যোগসাজসে আইনজীবীদের গতিরোধ করে হত্যার উদ্দেশে আক্রমণ করে তাদের গুরুতর রক্তাক্ত জখম করেছেন বলেও মামলার আবেদনে অভিযোগ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.