দালাল ধরতে রাজধানীর বিভিন্ন হাসপাতালে অভিযানে র‍্যাব

0
44
হাসপাতালে র‍্যাবের অভিযান

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে এ অভিযান শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম বলেন, রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকার বিভিন্ন হাসপাতালে দালালরা রোগীদের সঙ্গে প্রতারণা করে। এমন একাধিক অভিযোগের পর অভিযানে নেমেছে র‍্যাব। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

র‌্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ নাজমুল্লাহেল ওয়াদুদ জানান, হাসপাতালগুলোতে দালালদের দৌরাত্ম্য বেড়ে গেছে। তাদের বিরুদ্ধে সরকারি থেকে রোগী ভাগিয়ে বেসরকারি হাসপাতালে নেওয়া, ওষুধের প্রেসক্রিপশন নিয়ে রোগী ও তাদের স্বজনদের বিরক্ত করা, কমিশন বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগ উঠছে। এসব দালালের সঙ্গে কিছু অসাধু কর্মচারীও জড়িত। তাই দালালবিরোধী অভিযানে নেমেছে র‌্যাব।

তিনি আরও বলেন, শেরে বাংলা নগর এলাকার শিশু হাসপাতাল, পঙ্গু হাসপাতাল, হৃদরোগ ইন্সটিটিউট ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে একযোগে অভিযান চলছে।

এদিকে রাজধানীর বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তর। অভিযানের প্রথম দিনে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) মোট ৬টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করা হয়েছে। এ ছাড়া কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.