দক্ষিণ আফ্রিকায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত ১০

0
119
বিস্ফোরণে কাছাকাছি থাকা একটি ব্যক্তিগত গাড়িও ক্ষতিগ্রস্ত হয় - এপি

দক্ষিণ আফ্রিকার বোকসবার্গ শহরে একটি জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে ১০ জন নিহত হয়েছে।

স্থানীয় সময় শনিবার সকালে একটি ব্রিজের নিচ দিয়ে যাওয়ার সময় তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসবাহী (এলপিজি) ট্যাঙ্কারটি আটকে গেলে এতে আগুন ধরে যায় এবং পরে ট্যাঙ্কারটি বিস্ফোরিত হয় বলে জরুরি পরিবেষার বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। ঘটনাস্থলের কাছেই একটি হাসপাতাল ও বেশকিছু ঘরবাড়ি ছিল।

জরুরি পরিষেবার মুখপাত্র উইলিয়াম এনটিলাদি এএফপিকে বলেন, ‘সকাল ৭টা ৫০ মিনিটে ফোন করে আমাদের জানানো হয়, একটি গ্যাস ট্যাঙ্কার একটি ব্রিজের নিচে আটকে গেছে। আগুন নেভানোর জন্য দমকল কর্মীদের ডাকা হয়। তবে দুর্ভাগ্যবশত ট্যাঙ্কারটি বিস্ফোরিত হয়।’

তিনি জানান, এ ঘটনায় প্রায় ৪০ জন আহত হয়েছে, যাদের প্রায় অর্ধেকের অবস্থা আশঙ্কাজনক। অন্যদের মধ্যে ১৫ জন গুরুতর আহত হলেও তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে। আহতদের মধ্যে দুর্ঘটনাকবলিত গাড়ির চালকও রয়েছে। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এ ছাড়া উদ্ধার তৎপরতা চালাতে গিয়ে ছয় দমকলকর্মীও সামান্য আহত হয়েছেন বলে জানান এনটিলাদি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে ট্যাঙ্কারটি বিস্ফোরিত হওয়ার পর ব্রিজের নিচে আগুনের বিশাল কুণ্ডলী দেখা যায়। ধারণা করা হচ্ছে, ট্যাঙ্কারটির উচ্চতা বেশি হওয়ার কারণে ব্রিজের নিচ দিয়ে যাওয়ার সময় তা আটকে যায়। ট্যাঙ্কারটি ৬০ হাজার লিটার এলপিজি বহন করছিল। বিস্ফোরণের কারণে কাছাকাছি থাকা একটি ব্যক্তিগত গাড়িও ক্ষতিগ্রস্ত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.