ঢাবির পাঁচ প্রবেশপথে বসল নিরাপত্তা ও নজরদারি বক্স

0
113
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও অনাকাংক্ষিত ঘটনা রোধে গুরুত্বপূর্ণ পাঁচটি প্রবেশপথে নিরাপত্তা ও নজরদারি বক্স স্থাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও অনাকাংক্ষিত ঘটনা রোধে গুরুত্বপূর্ণ পাঁচটি প্রবেশপথে নিরাপত্তা ও নজরদারি বক্স স্থাপন করা হয়েছে। এতে নিয়োজিত থাকা কর্মীরা নিরাপত্তা নিশ্চিতে কাজ করবেন। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পলাশীর মোড়ের নজরদারি বক্সের উদ্বোধনের মাধ্যমে এ কার্যক্রম চালু করেন।

শাহবাগ থানার সামনে, নীলক্ষেত মোড়, পলাশীর মোড়, কার্জন হল সংলগ্ন হাইকোর্ট মোড় এবং শহীদুল্লাহ হলের সামনে নিরাপত্তা ও নজরদারি বক্সগুলো বসানো হয়েছে।

উদ্বোধন শেষে উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা জোরদার ও নিশ্চিত করার জন্য বিভিন্ন প্রবেশপথে এই নিরাপত্তা ও নজরদারি বক্স স্থাপন করা হয়েছে। এসব নিরাপত্তা বক্সে দায়িত্ব পালনকারীরা আন্তঃসমন্বয় করে ক্যাম্পাসের যানবাহন নিয়ন্ত্রণ ও অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে কার্যকর ভূমিকা পালন করবে।’

ঢাবি উপাচার্য বলেন, ‘শুধু নজরদারি বক্স বসিয়ে আমাদের দায়িত্ব শেষ নয়, সবাইকে নিজ নিজ জায়গা থেকে সতর্ক থাকতে হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান, মসজিদুল জামিয়ার ইমাম ও খতিব সৈয়দ এমদাদ উদ্দিন, এস্টেট ম্যানেজার ফাতেমা বিনতে মুস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.