ডেঙ্গুতে আরও ৯ জনের মৃত্যু, এক দিনে সর্বোচ্চ ২২৯২ রোগী ভর্তি

0
117
হাসপাতালে বাড়ছে ডেঙ্গু রোগী

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত) আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ২৯২ জন। এ নিয়ে চলতি বছর ১৭৬ জন ডেঙ্গুতে মারা গেলেন। যার মধ্যে ১২৯ জনেরই মৃত্যু হয়েছে চলতি জুলাই মাসে।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে রাজধানী ঢাকার হাসপাতালগুলোয় ভর্তি হয়েছেন ১ হাজার ৬৪ জন। বাকি ১ হাজার ২২৮ জন ঢাকার বাইরে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে আটজন ঢাকার বাসিন্দা ও একজন ঢাকার বাইরের। ঢাকার আটটি হাসপাতাল ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যুর তথ্য না দেওয়ায় প্রতিবেদনে যুক্ত করা যায়নি।

চলতি বছর এখন পর্যন্ত ৩২ হাজার ৯৭৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৯ হাজার ৯৪৯ জন এবং ঢাকার বাইরে ১৩ হাজার ২৮ জন হাসপাতালে ভর্তি হন।

দেশের ইতিহাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি রোগী মারা যান গত বছর, ২৮১ জন। এর আগে ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের। এ ছাড়া ২০২০ সালে ৭ জন এবং ২০২১ সালে মারা যান ১০৫ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.