টিকটকে এক ভিডিওতে আয় ১০ বছরের বেতনের সমান, চাকরি ছাড়লেন শিক্ষক

0
120
হুয়াং, ছবি: সংগৃহীত

চীনের হুবেই প্রদেশের একটি কিন্ডারগার্টেনের পড়ান হুয়াং। পড়ানোর মধ্যে শিক্ষার্থীদের গানও শোনান। টিকটকে নানা ভিডিও তাঁর জনপ্রিয়। শিক্ষার্থীদের নিয়ে একটি গান মজা করে টিকটকে লাইভ করেছিলেন। আর এতেই বাজিমাত। ভিডিওটি এতই ভাইরাল হয়েছে যে তাঁর পকেটে এসেছে কাঁড়ি কাঁড়ি টাকা। তাঁর এই এক ভিডিওতে আয় হয়েছে তাঁর বর্তমান বেতনের ১০ বছরের বেতনের সমান। এরপরই ছেড়ে দিয়েছেন কিন্ডারগার্টেনে শিক্ষকতার চাকরিটা।

এক দিনের জন্য লাইভ স্ট্রিম করে ১০ বছরের বেতনেরও বেশি উপার্জন করেছিহুয়াং, চীনের শিক্ষক

স্ট্রেইটস টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, হুবেই প্রদেশের ওই নারী শিক্ষক হুয়াংয়ের ছড়া শেখানোর একটি ভিডিও টিকটকে ভাইরাল হয়। শিক্ষার্থীদের শেখানো ওই ভিডিও ছড়িয়ে পড়ার পর তিনি অনলাইনে জনপ্রিয়তা পান। বাগানে ফুল গাছের চারা রোপণের বিষয়ে ছড়ার ক্লিপ ১০ কোটিবারের বেশি দেখা হয়েছে। ৫ মে চীনের গণমাধ্যমে খবরটি প্রথম প্রকাশ করা হয়। ওই শিক্ষিকার শিক্ষণপদ্ধতি টিকটকে দর্শকদের নজর কেড়েছে। তাঁর টিকটক অ্যাকাউন্টের বর্তমান অনুসারী ৪৩ লাখের বেশি।

চলতি মাসের প্রথম দিকে হুয়াং ভক্তদের অনুরোধে নার্সারি শিক্ষার্থীদের নিয়ে ফুলের গাছ রোপণের ছড়াটি লাইভ স্ট্রিম করেছিলেন। এর পরপরই টিকটকে ভক্তদের কাছ থেকে নগদ উপহারের বন্যায় ভেসে যান তিনি। ওই ছড়ার পরই তিনি ৭৭ হাজার মার্কিন ডলার আয় করেছেন।

হুয়াং এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি খুব খুশি। আমি এক দিনের জন্য লাইভ স্ট্রিম করেছি এবং আমার বেতনের ১০ বছরের বেতনেরও বেশি উপার্জন করেছি। সবাইকে ধন্যবাদ।’

চীনের ওই গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হুয়াং এখন টিকটকে পূর্ণকালীন লাইভ স্ট্রিম শুরু করেছেন। চীনে শিক্ষক হিসেবে মাসে প্রায় ৩ হাজার ইউয়ান বা ৪৩১ ডলার আয় করতেন। হুয়াং এরই মধ্যে একটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। তাঁর প্রথম ৩টি লাইভে ২ লাখ ৮৭ হাজার ৮২৩ ডলার আয় হয়েছে। লাইভ স্ট্রিমিংয়ের জন্য চাকরি ছাড়ার রেকর্ড অবশ্য হুয়াংয়ের আগে আরও আছে। ভালো বেতনের চাকরি ছেড়ে অনেকে লাইভ স্ট্রিমিংকেই পূর্ণকালীন পেশা হিসেবে বেছে নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.