জান্নাতুল পিয়া হাঁটলেন ভূস্বর্গের ফ্যাশন শোতে

0
133
অনুষ্ঠানের শেষে এই পোশাকে সম্মাননা স্মারক নিতে ওঠেন পিয়া, ছবি: সংগৃহীত

ভারতের কাশ্মীরে গতকাল বুধবার রাতে এক অন্য রকম অভিজ্ঞতা হলো বাংলাদেশের মডেল জান্নাতুল পিয়ার। কাজের সুবাদে দেশ–বিদেশে ঘুরছেন নিয়মিত। ভারতেও একাধিক বড় বড় ফ্যাশন ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছেন বিভিন্ন সময়ে। তবে এবারই প্রথম কাশ্মীরে গেলেন জান্নাতুল পিয়া। সেটাও কাজের সুবাদে। ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় এই ভূস্বর্গের অন্যতম জনপ্রিয় স্থান ডাল লেকের পাশে শের–ই–কাশ্মীর কনভেনশন হলে অনুষ্ঠিত হলো এক সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে অন্যতম একটি পর্ব ছিল ফ্যাশন শো। ভারতীয় মডেলদের সঙ্গে সেই শোয়ের রানওয়েতে হাঁটলেন পিয়া। শুধু হাঁটলেন বললে ভুল হবে, রীতিমতো শো স্টপার হিসেবে রানওয়েতে উপস্থিত ছিলেন বাংলাদেশের এই মডেল ও অভিনেত্রী।

অনুষ্ঠানের একটি ডিজিটাল পোস্টার
অনুষ্ঠানের একটি ডিজিটাল পোস্টার

শ্রীনগরে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের নাম ছিল হারমুখ ফল অব উইন্ডস। ভারতের কোয়েস্ট প্রডাকশন অনুষ্ঠানটির আয়োজন করে। কাশ্মীরের জনপ্রিয় মডেল ও শিল্পীরা সেখানে উপস্থিত ছিলেন। একই অনুষ্ঠানে গান গেয়েছেন কোক স্টুডিও ইন্ডিয়া–খ্যাত গায়ক নূর মোহাম্মদও। ছিলেন ভারতীয় অভিনয়শিল্পী মীর সারওয়ার, নয়নিকা, মরিয়াম যাকারিয়াসহ অনেকে।

অনুষ্ঠানের শেষে এই পোশাকে সম্মাননা স্মারক নিতে ওঠেন পিয়া
অনুষ্ঠানের শেষে এই পোশাকে সম্মাননা স্মারক নিতে ওঠেন পিয়াছবি: সংগৃহীত

ফ্যাশন শোর অভিজ্ঞতা নিয়ে জান্নাতুল পিয়া বলেন, ‘স্থানীয় মডেলদের সঙ্গে কাশ্মীরি সংস্কৃতি তুলে ধরতে পেরে ভালো লেগেছে। এখানে এসে আমি বিশেষভাবে যেটা অনুভব করলাম, স্থানীয় পোশাক ছাড়াও এখানে একধরনের ফিউশন পোশাক আছে বেশ আগে থেকেই। গাউনের বিশেষ প্রচলন আছে এখানকার নারীদের পোশাকে। এর আগে নাকি এত বড় করে কাশ্মীরে কখনো কোনো ফ্যাশন আয়োজন হয়নি। তাই বিশেষ এই আয়োজনে থাকতে পেরে খুব ভালো লাগছে। এখানকার আতিথেয়তার কথা বিশেষভাবে না বললেই নয়।’

রানওয়েতে পিয়া পরেছিলেন সাদা গাউন, যা সেখানকার একজন জনপ্রিয় ডিজাইনারের তৈরি। শোর ফ্যাশন ডিরেক্টর হিসেবে ছিলেন পরিমল।

চলতি বছরের নভেম্বর মাসে এই শহরেই অনুষ্ঠিত হবে সুন্দরী প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ডের আসর। যে কারণে তারা নানা রকম সাংস্কৃতিক আয়োজন করছে বছরজুড়ে। পর্যটকদের আকর্ষণ করতেই সাংস্কৃতিক এমন আরও নানা উদ্যোগ নিয়েছে সেখানকার সরকারি–বেসরকারি প্রতিষ্ঠানগুলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.