জাতিসংঘ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়: ওবায়দুল কাদের

0
120
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায় জাতিসংঘ। আর আওয়ামী লীগ চায় প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন। নির্বাচন যত প্রতিযোগিতামূলক হবে, ততই তা দেশে-বিদেশে গ্রহণযোগ্য হবে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশানে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ চায় নির্বাচনে বিএনপির মতো বড় রাজনৈতিক দল অংশগ্রহণ করুক। নির্বাচনে আসতে তাদের কেন জোরাজুরি করতে হবে। নির্বাচনে অংশ নেওয়া রাজনৈতিক দল হিসেবে তাদের অধিকার।

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারে দাবির বিষয়ে জাতিসংঘের মাথাব্যথা নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদের বিলুপ্তি, তত্ত্বাবধায়কের যে দাবি বিএনপি করছে সেবিষয়ে জাতিসংঘের কোনো বক্তব্য নেই, কোন মাথাব্যথা নেই। তারা বলেছে, এসব বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আজকের আলোচনাটা একটু ভিন্ন ছিল। আলোচনায় গুরুত্ব পেয়েছে বাংলাদেশের উন্নয়ন, এসডিজিতে করণীয় নিয়ে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ব্যাপক উন্নয়ন ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছে।

বৈঠকে অংশ নেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মুহাম্মদ ফুক খান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শামী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.