গোয়ালে পুড়ে মরল কোরবানিতে বিক্রির জন্য পালা গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক

0
108
অগ্নিকাণ্ড

মাদারীপুরের শিবচরে এক কৃষকের গোয়ালঘরে আগুন লেগে কোরবানিতে বিক্রির জন্য লালনপালন করা দুটি গরু ও একটি ছাগল মারা গেছে। এ সময় গবাদিপশু রক্ষা করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছেন কৃষক মজিবর হাওলাদার (৬৫)।

গতকাল বুধবার রাত ১০টার দিকে শিবচর পৌর এলাকার চরশ্যামাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ মজিবরকে রাতেই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তিনি একই এলাকার আবদুর রব হাওলাদারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মজিবর হাওলাদারের গোয়ালঘরে তিনটি গরু ও একটি ছাগল বাঁধা ছিল। মশা দূর করতে সেখানে কয়েল জ্বালিয়ে রেখেছিলেন তিনি। রাত ১০টার দিকে হঠাৎ করেই গোয়ালঘরে আগুনের সূত্রপাত হয়। এ সময় গরু ও ছাগলকে বাঁচাতে ছুটে যান কৃষক মজিবর। তিনি গোয়ালে ঢুকে গরুর বাঁধন খুলে দেওয়ার চেষ্টা করেন। একটি গরুর বাঁধন খুলে দিতে পারলেও অন্যগুলোর বাঁধন আর খুলতে পারেননি। এ সময় মজিবরের শরীরের বিভিন্ন অংশ আগুনে পুড়ে যায়। পরে পরিবারের লোকজন দ্রুত তাঁকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

অগ্নিদগ্ধ মজিবরের ভাই লাভলু হাওলাদার বলেন, কোরবানিতে বিক্রির জন্য পালা দেশি জাতের বড় দুটি গরু আগুনে পুড়ে মারা গেছে। একটি বেঁচে আছে। মারা যাওয়া দুটি গরু ও ছাগলের বাজারমূল্য দেড় থেকে দুই লাখ টাকা হবে। তাঁর অগ্নিদগ্ধ ভাইয়ের চিকিৎসা চলছে ঢাকায়। তাঁর ‍অবস্থা বেশি একটা ভাল নয়।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. ইব্রাহিম বলেন, কৃষক মজিবর হাওলাদারের শরীরের ৭৫ ভাগই দগ্ধ ছিল। তাঁকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, গোয়ালে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.