গুলশানে বহুতল ভবনের আগুনে একজনের মৃত্যু

0
99
আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস। ফাইল ছবি

রাজধানীর গুলশানে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

আজ রোববার রাত ১০টার দিকে অগ্নিদগ্ধ ওই ব্যক্তির মরদেহ অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেওয়া হয়।

এর আগে রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বর এলাকার ওই বহুতল ভবনের সপ্তম তলায় আগুনের সূত্রপাত হয়। রাত সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

অগ্নিকাণ্ডের খবরে আতঙ্কে কয়েকজন বাসিন্দা ভবন থেকে লাফ দিয়ে নিচে পড়ে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া ওই ভবনে এখনও অনেকে আটকা পড়েছেন। ঘটনাস্থলে একাধিক অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা খালেদা ইয়াসমিন জানান, গুলশান-২ এর ১০৪ নম্বর সড়কের ২/এ নম্বর আবাসিক ভবনটির সপ্তম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ফায়ার সার্ভিস অগ্নিকাণ্ডের খবর পায়।

এরপর পর্যায়ক্রমে ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। এছাড়া ওই ভবনের অন্যান্য তলায় আগুন ছড়িয়ে পড়া ঠেকাতে কাজ করছে ফায়ার সার্ভিস।

গুলশান থানা সূত্রে জানা গেছে, আবাসিক ওই ভবনে অনেকগুলো পরিবার বসবাস করে। ভবনের বিভিন্ন তলায় অনেকে আটকা পড়েছেন।

এদিকে ওই ভবন থেকে একজন নারী ও তিনজন পুরুষকে উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে ওই ভবনের ভেতরে ঠিক কতজন আটকা পড়েছেন, তা এখনও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে ভবনের সপ্তম তলা থেকে প্রচণ্ড ধোঁয়া বের হতে থাকে। আতঙ্কে ভবনের নিচের তলার বাসিন্দারা বাসা থেকে বের হয়ে আসেন। আর সাত তলার ওপরে থাকা বাসিন্দারা ছাদে গিয়ে অবস্থান নেন। এর মধ্যে রাত ৮টার দিকে আতঙ্কে কয়েজন ওপর থেকে লাফ দিয়ে নিচে পড়েন।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, আগুনের তীব্রতা কিছুটা কমে এসেছে। তবে ভবনের আশপাশ ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়েছে। এ কারণে কাজ করতে বেগ পেতে হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.