গান গেয়ে ভাইরাল দুই বোন, জেনে নিই তাঁদের পরিচয়

0
63
অন্তরা নন্দী ও অঙ্কিতা নন্দী, ছবি: ফেসবুক

অন্তরা নন্দী ও অঙ্কিতা নন্দী; শ্রোতাদের কাছে ‘নন্দী সিস্টার্স’ নামে পরিচিতি। হিন্দি, বাংলাসহ বেশ কয়েকটি ভাষার গান কাভার করে ‘ভাইরাল’ হয়েছেন দুই বোন।
সামাজিক মাধ্যমে গান করেই তারকাখ্যাতি পেয়েছেন। লকডাউনের মধ্যে দুই বোনের ‘ব্যালকনি কনসার্ট’ আলোচিত হয়েছে। ‘কাজরা রে’, ‘মানিকে মাগে হিতে’ কাভার করে ভারতের গণ্ডি পেরিয়ে বাংলাদেশও পরিচিতি পেয়েছেন তাঁরা।

লতা মঙ্গেশকর থেকে সোনু নিগম, শঙ্কর মহাদেভন, অলোকা ইয়াগনিকের মতো শিল্পীরা নন্দী সিস্টার্সের গায়কির প্রশংসা করেছেন। অস্কারজয়ী সুরকার এ আর রাহমানের সুরে গান করেছেন অন্তরা নন্দী; তামিল সিনেমা ‘পোন্নিয়িন সেলভান ১’–এর ‘আলাইকাদাল’ গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

 অন্তরা নন্দী ও অঙ্কিতা নন্দী
অন্তরা নন্দী ও অঙ্কিতা নন্দীছবি: ফেসবুক

শিবপ্রসাদ ও নন্দিতা রায় পরিচালিত ‘রক্তবীজ’ সিনেমা দিয়ে বাংলা সিনেমার গানেও অভিষেক ঘটেছে অন্তরা ও অঙ্কিতার। ছবির ‘নাক্কু নাকুড়’ গানটি আলোচিত হয়েছে।
গত বছরের শেষ ভাগে ভারতীয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘তোমাকে ছুঁয়ে দিলাম’ গানের পাওয়া গেছে নন্দী সিস্টার্সকে।

এর আগে ২০০৯ সালে জিটিভিতে প্রচারিত গানের রিয়েলিটি শো ‘সারেগামাপা লিটল চ্যাম্প’-এ শীর্ষ তিনে ছিলেন অন্তরা নন্দী। ২৪ বছর বয়সী অন্তরার সংগীতে উচ্চতর ডিগ্রি রয়েছে। বোনের হাত ধরেই সংগীতে এসেছেন ২১ বছর বয়সী অঙ্কিতা।
অন্তরা ও অঙ্কিতার জন্ম আসামে; অন্তরার চেয়ে তিন বছরের ছোট অঙ্কিতা। অন্ততরা চার বছর বয়সে পুরো পরিবার আসাম থেকে কলকাতায় চলে আসে।

জোশ টকে দুজনের জীবনের গল্প শুনিয়েছেন নন্দী সিস্টার্স। তাঁরা জানান, মেয়েদের গান শেখানোর জন্য কলকাতায় থিতু হয়েছিলেন তাঁদের বাবা–মা। দুই বোন শাস্ত্রীয় সংগীত শিখেছেন।
বাংলা ও হিন্দির বাইরে জাপানি, কোরিয়ান, স্প্যানিশ ভাষাসহ অন্তত ২৬টি ভাষায় গান কাভার করেছেন তাঁরা।

 অন্তরা নন্দী ও  অঙ্কিতা নন্দী
অন্তরা নন্দী ও অঙ্কিতা নন্দীছবি: ফেসবুক

ইনস্টাগ্রামে অন্তরার ২ মিলিয়ন ও অঙ্কিতার ৮ লাখের মতো অনুসারী রয়েছে। টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে অন্তরা বলেন, ‘সোশ্যাল মিডিয়ার কল্যাণেই আমরা এই জায়গায় এসেছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.