কারাগারে ইমরানকে বিষপ্রয়োগের আশঙ্কা স্ত্রী বুশরার, দিতে চান বাসার খাবার

0
104
স্ত্রী বুশরা বিবির সঙ্গে ইমরান খান, ছবি: এএফপি

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি তাঁর কারাবন্দী স্বামীর নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। তাঁর আশঙ্কা, অ্যাটক কারাগারে ইমরান খানকে বিষ প্রয়োগ করা হতে পারে।

ইমরানের জীবন এখনো ঝুঁকির মধ্যে আছে উল্লেখ করে বুশরা লিখেছেন, ‘অ্যাটক কারাগারে আমার স্বামীকে বিষ দেওয়া হতে পারে।’ কারাগারে ইমরানকে বাড়িতে তৈরি করা খাবার দেওয়ার ওপর জোর দেন তিনি।

গতকাল শুক্রবার পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রীকে পাঠানো চিঠিতে বুশরা লিখেছেন, আদালত কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন, যেন তাঁর স্বামী ইমরান খানকে আদিয়ালা কারাগারে স্থানান্তর করা হয়।

বুশরা আরও লিখেছেন, ‘কোনো ধরনের যুক্তিসংগত কারণ ছাড়াই আমার স্বামীকে অ্যাটক কারাগারে বন্দী রাখা হয়েছে। আইন মোতাবেক, আমার স্বামীকে আদিয়ালা জেলে স্থানান্তর করা উচিত।’

রাষ্ট্রীয় উপহার (তোশাখানা) কেনাবেচা–সংক্রান্ত দুর্নীতির মামলায় চলতি মাসের শুরুর দিকে ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের একটি আদালত। তাঁকে রাজনীতি থেকেও পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

গতকাল বুশরা তাঁর চিঠিতে দাবি করেছেন, পিটিআই প্রধানের সামাজিক ও রাজনৈতিক অবস্থান বিবেচনা করে তাঁকে যেন বি-শ্রেণির সুবিধা দেওয়া হয়। তবে অ্যাটক কারাগারে এ ধরনের সুবিধা নেই বলে উল্লেখ করেন তিনি।

বুশরা অভিযোগ করেন, এর আগে ইমরান খানকে হত্যার জন্য দুবার প্রচেষ্টা চালালেও অভিযুক্ত ব্যক্তিদের কাউকে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি।

বুশরা অভিযোগ করেন, কারাবিধি অনুযায়ী, ৪৮ ঘণ্টার মধ্যে ইমরান খানকে সব সুবিধা দেওয়ার কথা থাকলেও ১২ দিন পরও তাঁকে এসব সুযোগ-সুবিধা দেওয়া হয়নি।

চিঠিতে তিনি লিখেছেন, ‘কারা বিধি অনুযায়ী, ব্যক্তিগত চিকিৎসক দিয়ে আমার স্বামীর স্বাস্থ্য পরীক্ষা করানোর অধিকার আছে।’

গত সপ্তাহে পিটিআইয়ের কোর কমিটিও আশঙ্কা জানিয়েছিল, ইমরানকে ধীরে ধীরে বিষ প্রয়োগ করে মেরে ফেলা হতে পারে।

জিও নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.