কঠিন সমীকরণের ম্যাচে ইরানের বিপক্ষে নেই শামসুন্নাহার

0
102
ফুটবলার শামসুন্নাহার

দু’দলই তুর্কমেনিস্তানকে হারিয়েছে। পয়েন্ট সমান তিন হলেও গোল ব্যবধানে বাংলাদেশের (+৪) চেয়ে এগিয়ে ইরান (+৬)। গোল পার্থক্যে এগিয়ে থাকায় দ্বিতীয় রাউন্ডের টিকিট পেতে ইরানের যেখানে প্রয়োজন ড্র, সেখানে বাংলাদেশকে জিততেই হবে।

কঠিন এ পরীক্ষায় কিনা দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলার শামসুন্নাহারকে ছাড়াই নামতে হচ্ছে লাল-সবুজের জার্সিধারীদের। এএফসি অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে গ্রুপ ‘এইচ’-এ কমলাপুর স্টেডিয়ামে আজ শক্তিশালী ইরানের বিপক্ষে খেলবেন বাংলাদেশের মেয়েরা। ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের মেয়েদের ফুটবলে যে দুটি সাফল্য এসেছে, তার অন্যতম কারিগর ছিলেন শামসুন্নাহার জুনিয়র। অনূর্ধ্ব-২০ নারী সাফের শিরোপা জিতেছিল বাংলাদেশ। ফুটবল মাঠে শিল্পী হয়ে ওঠা শামসুন্নাহার এশিয়ান কাপ বাছাইয়ের আগে অনুশীলনের সময় হাঁটুর লিগামেন্টের চোটে পড়েন। শামসুন্নাহার প্রসঙ্গে কোচ গোলাম রব্বানী ছোটন জানান, ‘সে (শামসুন্নাহার) এখনও পুরো ফিট হয়নি। ফলে তার খেলার সম্ভাবনা কম।’

বয়সভিত্তিক পর্যায়ে এর আগেও ইরানের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। অতীতের ফলগুলোতে ইরানের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন ছোটন। সব মিলিয়ে বয়সভিত্তিক প্রতিযোগিতায় ইরানের বিপক্ষে বাংলাদেশের জয় তিনটি। আর সিনিয়র সাফ থেকে এই পর্যন্ত যেভাবে ফুটবল খেলে আসছেন মেয়েরা, তাতে ইরানকে হারানোটা কঠিন হবে না বলেই মনে করছেন বাংলাদেশ কোচ।

ছোটন বলেন, ‘ইরান শক্তিশালী দল। আমরা তাদের বিপক্ষে খেলতে প্রস্তুত। এই ম্যাচে দুই দলেরই জয়ের সম্ভাবনা রয়েছে। আমি মনে করি, ফিফটি-ফিফটি ম্যাচ হবে। যারা সুযোগ কাজে লাগাবে, তারাই জিতবে। আমরা জয়ের জন্যই খেলতে নামবো কাল।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.