ওয়াশিংটনের উদ্দেশে টোকিও ছেড়েছেন প্রধানমন্ত্রী

0
122
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়, ছবি : বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে জাপানে চার দিনের সরকারি সফর শেষে আজ শুক্রবার ওয়াশিংটন ডিসির উদ্দেশে টোকিও ত্যাগ করেছেন।

প্রধানমন্ত্রীর স্ক্রিপ্টরাইটার এম নজরুল ইসলাম বার্তা সংস্থা বাসসকে বলেন, প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী ইউনাইটেড এয়ারলাইনসের একটি ফ্লাইট টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ বিকেলে (জাপানের স্থানীয় সময়) ওয়াশিংটন ডিসির উদ্দেশে যাত্রা করে।

প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসিতে আগামী ১ মে বাংলাদেশ ও বিশ্বব্যাংকের মধ্যে ৫০ বছরের অংশীদারত্ব উদ্‌যাপন অনুষ্ঠানে যোগ দেবেন। ওয়াশিংটন ডিসির ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

যুক্তরাষ্ট্র সফর শেষে যুক্তরাজ্য ও অন্যান্য কমনওয়েলথভুক্ত রাজ্যের রাজা ও রানি হিসেবে চার্লস তৃতীয় এবং তাঁর পত্নী ক্যামিলার রাজ্যাভিষেকের অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী আগামী ৪ মে লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন।

এর আগে ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ভিভিআইপি ফ্লাইট (বিজি১৪০৩) ১৫ দিনের জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সরকারি সফরের প্রথম ধাপে জাপান যায়। প্রধানমন্ত্রীকে জাপানে লালগালিচা সংবর্ধনা এবং বিমানবন্দরে স্ট্যাটিক গার্ড অব অনার দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.