একশ’র আগে ছয় উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

0
93
শুরুতে আউট হয়ে হতাশ লিটন।

সিরিজ বাঁচানোর ম্যাচে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করে ৩৩১ রানের রেকর্ড সংগ্রহ পেয়েছে সফরকারী আফগানিস্তান। জবাব দিতে নেমে টপ-মিডল অর্ডারের ছয় ব্যাটারকে হারিয়ে ধুঁকছে স্বাগতিকরা।

বাংলাদেশ ৩৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪১ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা মুশফিকুর রহিম ৪৭ ও মেহেদি মিরাজ ২০ রানে খেলছেন।

শুরুতে ওপেনার ও অধিনায়ক লিটন দাস ১৫ বলে তিন চারের শটে ১৩ রান করে ফিরেছেন। তিনে নামা নাজমুল শান্ত ১ রান করে বোল্ড হন। তামিমের জায়গায় একাদশে সুযোগ পাওয়া নাঈম শেখ ২১ বল খেলে ৯ রান করে ফারুকির বলে বোল্ড হয়ে ফেরেন।

চতুর্থ উইকেটে ঘুরে দাঁড়ানোর আশা দিচ্ছিলেন সাকিব ও তাওহীদ হৃদয়। তারা ৪০ রানের জুটি ভাঙতেই আরও তিন উইকেট হারিয়েছে বাংলাদেশ। চারে নামা তাওহীদ হৃদয় ৩৪ বলে ১৬ ও সাকিব আল হাসান ২৯ বলে ২৫ রান করে আউট হয়েছেন। দলে ফেরা আফিফ গোল্ডেন ডাক মেরেছেন।

এর আগে দেশকে তৃতীয় সর্বোচ্চ ওয়ানডে রান এনে দিতে সেঞ্চুরি করেছেন আফগানিস্তানের দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ  ও ইব্রাহিম জাদরান। তারা রেকর্ড ২৫৬ রানের জুটিও গড়েন। গুরবাজ খেলেন ১২৫ বলে ১৪৫ রানের বিধ্বংসী ইনিংস। ১৩টি চার ও আটটি ছক্কা হাঁকান এই ব্যাটার। ইব্রাহিমের ব্যাট থেকে আসে পুরোপুরি ১০০ রান।

বাংলাদেশ দলের হয়ে দুই স্পিনার সাকিব ও মিরাজ দুটি করে উইকেট নিয়েছেন। পেসার মুস্তাফিজ ও হাসান মাহমুদ নিয়েছেন দুটি করে উইকেট। অন্য উইকেটটি নিয়েছেন পেসার এবাদত হোসেন। সকলেই ছিলেন বেশ খরুচে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.