ইরাকে বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডে নিহত ১১৩

0
143
ইরাকের আল-হামদানিয়ার হামদানিয়াহ জেনারেল হাসপাতালের বাইরে অ্যাম্বুলেন্সের পাশে সেনা ও জরুরি সেবার লোকেরা। ছবি: জাইদ আল-ওবায়েদ, এএফপি

ইরাকের উত্তরাঞ্চলে নিনেভেহ প্রদেশে একটি বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দেড় শতাধিক মানুষ।

ইরাকের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে। আল-হামদানিয়া জেলার একটি বিশাল হল রুমে মঙ্গলবার রাতে এই বিয়ের অনুষ্ঠান চলছিল। জেলাটি রাজধানী বাগদাদ থেকে প্রায় ৪০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ও উত্তরাঞ্চলের বড় শহর মসুলের পাশে।

নিনেভেহ প্রদেশের ডেপুটি গভর্নর হাসান আল-আলাক জানান, স্থানীয় সময় মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত পৌনে ১১টার দিকে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ১১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা বিভাগ জানায়, বিয়ের এ আয়োজনে হাজারখানেক অতিথি ছিলেন। বিয়ের আনন্দ আয়োজনে আতশবাজি ফোটানো হচ্ছিল। আতশবাজি থেকে অগ্নিকাণ্ড ঘটেছে বলে প্রাথমিক প্রতিবেদনে ইঙ্গিত করা হয়েছে।

বাগদাদ থেকে আল-জাজিরার মাহমুদ আবদেলওয়াহেদ জানান, দাহ্য বস্তু ও স্বল্পমূল্যের নির্মাণ উপকরণ দিয়ে ওই হলের সিলিং বানানো হয়েছিল। এ কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.