ইকুয়েডরে প্রচারে গিয়ে প্রেসিডেন্ট প্রার্থী গুলিতে নিহত

0
101
ইকুয়েডরের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিও, ফাইল ছবি: রয়টার্স

লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিও গুলিতে নিহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল বুধবার সন্ধ্যায় দেশটির কুইটো শহরে এ ঘটনা ঘটে। এ সময় ফার্নান্দো নির্বাচনী প্রচারে অংশ নিয়েছিলেন।

ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো লাসো এক্স বার্তায় (সাবেক টুইটার) ফার্নান্দোর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। পোস্ট করা বিবৃতিতে গুইলারমো লাসো বলেন, এ ঘটনায় জড়িত ব্যক্তিদের অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে।

স্থানীয় সংবাদমাধ্যমকে ইকুয়েডরের স্বরাষ্ট্রমন্ত্রী জুয়ান জাপাতা বলেন, কুইটো শহরে নির্বাচনী প্রচারে অংশ নেন ফার্নান্দো। মিছিল শেষ হওয়ার পরপরই তাঁকে লক্ষ্য করে গুলি করা হয়। এতে তাঁর মৃত্যু হয়।

৫৯ বছর বয়সী ফার্নান্দো একজন মধ্যপন্থী রাজনীতিবিদ হিসেবে পরিচিত। তিনি দেশটির মুভিমিয়েন্তো কনস্ট্রুয়ে দলের নেতা। ২০ আগস্ট ইকুয়েডরের প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে। প্রথম দফার এই নির্বাচনে অংশ নেওয়া আটজন প্রার্থীর একজন ছিলেন ফার্নান্দো।

এই হত্যাকাণ্ডের পর জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন প্রেসিডেন্ট গুইলারমো লাসো। এ সময় তিনি বলেন, এটা সংঘবদ্ধ অপরাধ, যা পুরো দেশকে স্তব্ধ করেছে। যেই জড়িত থাকুক, অপরাধীদের ছাড় দেওয়া হবে না। বিচার করা হবে।

এদিকে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফার্নান্দোকে গুলি করার ঘটনায় জড়িত সন্দেহভাজন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে গোলাগুলিতে আহত হওয়ার পর মারা গেছেন। গতকাল ইকুয়েডরের অ্যাটর্নি জেনারেলের দপ্তর এক বার্তায় এই তথ্য জানিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.