আহমেদাবাদেই ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ

0
112

ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণার আগেই পাকিস্তানের দাবি ছিল, তিনটি ম্যাচের কেন্দ্র বদল করতে হবে। কিন্তু পাকিস্তানের সেই দাবি মানল না আইসিসি। বহু আলোচিত ভারত-পাকিস্তান ম্যাচ হবে আহমেদাবাদে, ১৫ অক্টোবর। ম্যাচটি পাকিস্তান এই শহরে খেলতে চায় না বলে খবর এসেছিল সংবাদমাধ্যমে। শেষ পর্যন্ত সরানো হয়নি দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের ম্যাচের ভেন্যুু। হাইভোল্টেজ ম্যাচ হওয়ায় এটি আয়োজনের যথোপযুক্ত ভেন্যু মনে করা হয়েছে আহমেদাবাদকেই।

ভারত বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

পাকিস্তান ক্রিকেট বোর্ড দাবি করেছিল, সুরক্ষার কারণে আহমদাবাদে খেলবে না তারা। চেন্নাইয়ের ঘূর্ণি উইকেটে আফগানিস্তান ও ব্যাঙ্গালুরুর ব্যাটিং সহায়ক উইকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষেও খেলতেও আপত্তি জানায় তারা। চেন্নাই ও ব্যাঙ্গালুরুর ম্যাচ অদল-বদল করার দাবি জানায় তারা। আহমদাবাদের ম্যাচ পারলে কলকাতায় স্থানান্তরিত করার প্রস্তাবও দেয় পাকিস্তান। কিন্তু সেই দাবি মানা হয়নি।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ আফগানিস্তান

মঙ্গলবার প্রকাশিত সূচিতে দেখা যাচ্ছে, ভারত ম্যাচ ছাড়াও অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত কেন্দ্রেই খেলতে হবে বাবর আজমদের। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি পাকিস্তান খেলতে চেয়েছিল ব্যাঙ্গালুরুতে, অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে চেয়েছিল চেন্নাইয়ে। কিন্তু পাকিস্তানের অনুরোধ উপেক্ষা করে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাবর আজমদের খেলতে হবে ব্যাঙ্গালুরুতেই, আফগানিস্তানের মুখোমুখি তারা হবে চেন্নাইয়ে।

অবশ্য সেমিফাইনালে উঠলে প্রতিপক্ষ যে দলই হোক, পাকিস্তান খেলবে কলকাতায়। অন্যদিকে ভারত যদি সেমিফাইনালে ওঠে, তাহলে তাদের ম্যাচ হবে মুম্বাইয়ে। তবে ভারত যদি সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয়, তাহলে সে ম্যাচটি হবে কলকাতায়।

ভারত গ্রুপপর্বের ৯টি ম্যাচ খেলবে ৯টি ভিন্ন ভিন্ন ভেন্যুতে। সেখানে পাকিস্তান তাদের ম্যাচগুলো খেলবে মাত্র পাঁচটি ভেন্যুতে।

বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচ:

৬ অক্টোবর কোয়ালিফায়ার ১ (হায়দরাবাদ)

১২ অক্টোবর কোয়ালিফায়ার ২ (হায়দরাবাদ)

১৫ অক্টোবর ভারত (আহমেদাবাদ)

২০ অক্টোবর অস্ট্রেলিয়া (ব্যাঙ্গালুরু)

২২ অক্টোবর আফগানিস্তান (চেন্নাই)

২৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা (চেন্নাই)

৩১ অক্টোবর বাংলাদেশ (কলকাতা)

৪ নভেম্বর নিউজিল্যান্ড (ব্যাঙ্গালুরু)

১২ নভেম্বর ইংল্যান্ড (কলকাতা)

বিশ্বকাপে ভারতের ম্যাচ:

৮ অক্টোবর অস্ট্রেলিয়া (চেন্নাই)

১১ অক্টোবর আফগানিস্তান (দিল্লি)

১৫ অক্টোবর পাকিস্তান (আহমেদাবাদ)

১৯ অক্টোবর বাংলাদেশ (পুনে)

২২ অক্টোবর নিউ জিল্যান্ড (ধর্মশালা)

২৯ অক্টোবর ইংল্যান্ড (লখনৌ)

০২ নভেম্বর কোয়ালিফায়ার ২(মুম্বাই)

০৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকা (কলকাতা)

১১ নভেম্বর কোয়ালিফায়ার ১(ব্যাঙ্গালুরু)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.