আসামি জিতুর জামিন স্থগিতই থাকবে

0
80
জাহিদুল ইসলাম টিপু

রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের নেতা জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলার অন্যতম আসামি ইমরান হোসেন জিতুর জামিনের শুনানি তিন মাসের জন্য স্ট্যান্ডওভার (মুলতবি) করেছেন আপিল বিভাগ। এ পর্যন্ত তার জামিন স্থগিত থাকবে।

বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যে বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন। এর আগে গত ১৬ মে টিপু হত্যা মামলায় তথ্য গোপন করার অভিযোগেন ইমরান হোসেন জিতুর জামিন আদেশ প্রত্যাহার করেন আপিল বিভাগ। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জাহাঙ্গীর আলম ও আসামির পক্ষে আব্দুন নূর দুলাল।

গত বছরের ২৪ মার্চ রাতে ঢাকার শাহজাহানপুরে আমতলা মসজিদ এলাকায় এলোপাতাড়ি গুলিতে নিহত হন আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম। সে সময় ঘটনাস্থলে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন ওরফে প্রীতি গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এ ঘটনায় করা মামলায় গত বছরের ১০ নভেম্বর চার্জশিট দাখিল করা পর্যন্ত জিতুকে জামিন দেন হাইকোর্ট। পরে ওই জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এরপর ওই বছরের ৫ ডিসেম্বর হাইকোর্টের জামিনাদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত । পাশাপাশি রাষ্ট্রপক্ষের আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানো হয়।

পরে আপিল বিভাগের দুই নম্বর বেঞ্চ চেম্বার আদালতের স্থগিতাদেশ তুলে জিতুকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন। কিন্তু দুইদিন পর স্বীকারোক্তিমূলক জবানবন্দির তথ্য গোপন করে জিতু জামিন নিয়েছেন-এমন একটি তথ্য রাষ্ট্রপক্ষের মাধ্যমে আপিল বিভাগের নজরে আনা হয়।

পরে ওই আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ জিতুকে দেওয়া আগের জামিন আদেশ প্রত্যাহার করে নিয়ে চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন এবং ফের শুনানির দিন ধার্য করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.