আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ গুরুতর অসুস্থ

0
102

আর্জেন্টিনা প্রথম বিশ্বকাপ জেতে ১৯৭৮ সালে। ঘরের মাঠে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জেতান কোচ সেজারে লুইস মেনোত্তি। পরে যিনি বার্সেলোনা, অ্যাথলেটিকো মাদ্রিদ এবং বোকা জুনিয়র্সের মতো ক্লাবের ডাগ আউটে দাঁড়িয়েছেন।

আর্জেন্টিনার ফুটবলের গুরুত্বপূর্ণ এই ব্যক্তি গুরুতর অসুস্থ হয়ে বুয়েন্স এইরেসের হাসপাতালে ভর্তি হয়েছেন। ৮৪ বছর বয়সী এই কোচের শারীরিক অবস্থা ভালো নয় বলে ইএসপিনের সিনিয়র ক্রীড়া সাংবাদিক জানিয়েছেন।

সাংবাদিক জোসে রামন ফার্নান্দেজ টুইট করেছেন, ‘আমার কাছে খুব খারাপ একটা খবর এসেছে। আমি জানতে পেরেছি যে, কিংবদন্তি সিজার লুইস মেনোত্তির শারীরিক অবস্থা খুব খারাপ। হাসপাতালে ভর্তি তিনি। খবরটা শুনে মন বিষণ খারাপ। অসাধারণ এক কোচ এবং ফুটবলবিজ্ঞ ব্যক্তি তিনি। তাকে আমার পক্ষ থেকে গভীর আলিঙ্গন।’

বিশ্বকাপের শিরোপা হাতে মেনোত্তি।

মেনোত্তি গুরুতর অসুস্থ বলা হলেও হাসপাতাল কর্তৃপক্ষ বা তার পরিবারের পক্ষ থেকে কিছু নিশ্চিত করা হয়নি। গত বছর পর্যন্ত সাবেক এই ফুটবলার আর্জেন্টিনার ফুটবল পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালে মেনোত্তি পরিচালকের দায়িত্ব নেওয়ার পর মেসিরা কোপা আমেরিকা ও ফিনালিসিমা জিতেছে।

মেনোত্তি তার ফুটবল ক্যারিয়ারে স্ট্রাইকার ছিলেন। আর্জেন্টিনার হয়ে ১১ ম্যাচ খেলে দুই গোল করেছেন তিনি। মেক্সিকো, রিভার প্লেট, পেনারোল, সাম্পাদোরিয়া ও ইন্ডিপেনডিয়েন্তের কোচের দায়িত্ব ছিলেন। ১৯৭৯ সালে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের কোচ ছিলেন তিনি। যে দলে ছিলেন ম্যারাডোনা। জাপানে সেবার  চ্যাম্পিয়নশিপও জিতেছিল তার আর্জেন্টিনা। কিন্তু ১৯৮২ বিশ্বকাপে ম্যারাডোনা, পাসারেল্লা, বেরটোনিদের নিয়েও বেশিদূর যেতে পারেননি।

ম্যারাডোনার সঙ্গে কোচ মেনোত্তি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.