আফগানদের দেড়শ’ হলো না, বড় লিড বাংলাদেশের

0
99
পেসার এবাদতের উইকেট উদযাপন।

নাজমুল শান্তর দুর্দান্ত সেঞ্চুরি ও মাহমুদুল জয়ের দৃঢ়তায় প্রথমদিন ৫ উইকেটে ৩৬২ রান তুলেছিল বাংলাদেশ। তারাই দ্বিতীয়দিন মাত্র ২০ রান যোগ করে ৩৮২ রানে অলআউট হয়। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে ১৪৬ রানে অলআউট হয়েছে আফগানিস্তান। স্বাগতিকরা ২৩৬ রানের লিড নিয়েছে।

ঢাকা টেস্টে টস হেরে ব্যাটিং করতে নেমে ওপেনার জাকির হাসান ১ রানে আউট হন। এরপর ওপেনার জয় ও তিনে নামা শান্ত ২১২ রানের জুটি গড়েন। জয় ৭৬ রান করে ফিরে যান। ১৩৭ বল খেলে নয় চারের শট খেলেন।

পরে ক্রিজে এসে আউট হন মুমিনুল হক (১৫)। তবে অবিচল ছিলেন নাজমুল শান্ত। চতুর্থ ব্যাটার হিসেবে ফিরে যাওয়ার আগে শান্ত তিনি খেলেন ১৪৬ রানের ইনিংস। তার ব্যাট থেকে ২৩টি চার ও দুটি ছক্কার শট আসে। শান্ত ফেরার পরই আউট হন লিটন দাস। ২১৮ রানে দ্বিতীয় উইকেট থেকে ২৯০ রানে পঞ্চম উইকেট হারায় দল।

দ্বিতীয় দিন সকালে ৩৭৩ রানে ফেরেন মিরাজ। তিনি ৪৩ রানে দিন শুরু করে পাঁচ রান যোগ করতে পারেন। ৪১ রানে অপরাজিত থাকা মুশফিক ফিরে যান ৪৭ রান করে। আফগানদের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন নাজাত মাসুদ।

জবাব দিতে নেমে আফগানিস্তান ৫১ রানে হারায় চতুর্থ উইকেট। সেখান থেকে ৬৫ রানের জুটি গড়েন নাসির জামাল ও আফসার জাজাই। নাসির ৩৫ ও জাজাই ৩৬ রানের ইনিংস খেলেন। তারা ফিরতেই অলআউট হয় আফগানিস্তান।

বাংলাদেশ দলের হয়ে চার উইকেট নিয়েছেন এবাদত হোসেন। এছাড়া শরিফুল, মিরাজ ও তাইজুল দুটি করে উইকেট নিয়েছেন। আফগানিস্তানের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন নিজাম মাসুদ। এছাড়া আহমেদজাই দুই উইকেট নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.