আক্ষেপ নয়, অতৃপ্তি আছে: পূর্ণিমা

0
85
দিলারা হানিফ পূর্ণিমা

দিলারা হানিফ পূর্ণিমা। তারকা অভিনেত্রী। আজ তাঁর জন্মদিন। দিনটি পারিবারিক আয়োজনেই উদযাপন করছেন তিনি। বিশেষ দিন ও সমসাময়িক নানা প্রসঙ্গ নিয়ে কথা হয় তাঁর সঙ্গে

সমকালের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা। বিশেষ দিনটি নিয়ে পরিকল্পনা কী?

সমকাল পরিবারকে ধন্যবাদ। জন্মদিন নিয়ে তো আহামরি কোনো প্ল্যান নেই। তবে পরিবারের সদস্যদের নিয়ে দিনটি নিজের মতো করেই উদযাপন করব। আজ ঢাকায় থাকছি না। ঢাকার বাইরে দিনটি ঘুরেফিরেই কাটিয়ে দেব।

 কত বছরে পা দিলেন?

বয়স কোনো ব্যাপার নয়। এটি একটি সংখ্যা মাত্র। সবার ভালোবাসা নিয়ে বেঁচে আছি, ভালো আছি– এটাই বড় কথা, সার্থকতা।

 বিশেষ দিনটিতে কার অবদান সবচেয়ে বেশি মনে পড়ে?

অবশ্যই মা-বাবার। বিশেষ করে আমার মায়ের আগ্রহ, সাপোর্ট, ভালোবাসা, পরিশ্রম আমাকে আজকের পূর্ণিমা হতে সহায়তা করেছে। মা চেয়েছেন তাঁর মেয়ে প্রতিষ্ঠিত হোক। সে পথেই চেষ্টা করে গিয়েছি আমি।

ক’দিন আগেই ক্যারিয়ারের ২৫ বছর পার করলেন। দীর্ঘ এই ক্যারিয়ারে অনেক উত্থান-পতনই দেখলেন। উপলব্ধিটা কী?

মনে হলো, সেদিনই তো কাজ শুরু করলাম। অথচ ২৫ বছর হয়ে গেল! এই সময়টাতে অনেক উত্থান-পতনই দেখেছি। হয়তো নিজেরও অনেক কিছু করার কথা ছিল, তা হয়নি। অনেক পাওয়ার গল্প যেমন আছে, তেমনি না পাওয়ার গল্পও আছে। এই দীর্ঘ সময়ে মানুষের অফুরন্ত ভালোবাসা পেয়েছি। এখনও পাচ্ছি। এক জীবনে এটাকেই বড় অর্জন হিসেবে দেখি।

এই যে বললেন না পাওয়া আছে। এটা নিয়ে আক্ষেপ নেই?

আক্ষেপ নয়, অতৃপ্তি আছে। আরও ভালো ভালো সিনেমা আমাকে নিয়ে হতে পারত। সেটা হয়তো হয়নি। তবে যা করেছি বা পেয়েছি, সেটাও কম কীসে!

আপনার সময়ের অনেকেই এখন শোবিজে নেই, আপনি অভিনয় কম করলেও নানা কর্মে আছেন। এভাবে টিকে থাকা কতটা সুখকর?

হ্যাঁ, আমার সময়ের অনেকেই এখন নেই। আমি টিকে আছি। কাজ করছি। হয়তো সিনেমার অভিনয়ে খুব একটা নেই, টিভি উপস্থাপনায় আছি। এটা তো সুখকরই মনে হয়। আমি যে শুধু সিনেমাই করতাম, তা কিন্তু নয়। অভিনয় শুরুর কয়েক বছর পর যখন সিনেমায় অশ্লীলতার জোয়ার চলে আসে, তখন টেলিভিশনে কাজ শুরু করি। পরে দুই জায়গাতেই নিয়মিত কাজ করেছি। গত সাত-আট বছর তো উপস্থাপনাই আমাকে এগিয়ে রেখেছে। এটা দিয়েই এখন মানুষের কাছাকাছি থাকছি।

আপনার অভিনীত ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ ছবির খবর কী?

ছবি দুটির কোনো খবর আমার কাছে নেই। পরিচালক সব বলতে পারবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.