৯ মের সহিংসতার ঘটনায় ইমরানকে জিজ্ঞাসাবাদ করা হবে: প্রতিরক্ষামন্ত্রী

0
109
পিটিআইপ্রধান ইমরান খান

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছেন, গত ৯ মে দেশজুড়ে সহিংসতার ঘটনায় পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করা হবে।

গত শুক্রবার পাকিস্তানের জাতীয় পরিষদের বাইরে সাংবাদিকদের এ কথা বলেন খাজা আসিফ। সামরিক স্থাপনা ও শহীদ তোরণে হামলাকারীরা ‘প্রশিক্ষিত সন্ত্রাসী’ বলে মন্তব্য করে তিনি বলেন, ‘এ হামলা ছিল পূর্বপরিকল্পিত এবং পিটিআই চেয়ারম্যানের নির্দেশনায় এই হামলা চালানো হয়।’

প্রতিরক্ষামন্ত্রীর অভিযোগ, সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনায় হামলা করার জন্য কর্মী–সমর্থকদের উসকে দিয়েছিলেন পিটিআইয়ের প্রধান ইমরান খান। তিনি অব্যাহতভাবে সেনাবাহিনীকে নিশানা করে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন, যদিও সেনাবাহিনীর সঙ্গে তাঁর কোনো লেনাদেনা নেই।

গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। এর প্রতিবাদে রাস্তায় নামেন পিটিআইয়ের কর্মী–সমর্থকেরা। রাওয়ালপিন্ডিতে দেশটির সেনাবাহিনীর সদর দপ্তর এবং লাহোরে জিন্নাহ হাউস নামে পরিচিত একজন সেনা কমান্ডারের বাসভবনে হামলা করা হয়।

এক প্রশ্নের জবাবে প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ আরও বলেন, পিটিআই বিশেষ করে দলটির বিদেশে থাকা কর্মীরা দাবি করেছেন যে ৯ মে হওয়া সেই সহিংসতায় দাঙ্গায় ২৫ জন মানুষ প্রাণ হারিয়েছেন। পিটিআই কর্মী–সমর্থকদের সে দাবি মিথ্যা এবং এমন দাবির কোনো ভিত্তি নেই।

খাজা আসিফ সাংবাদিকদের বলেন, ‘এ ধরনের কিছু ঘটেনি এবং পিটিআইয়ের কোনো কর্মী বা সমর্থক সেদিন মারা যাননি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.