৮৫০ গোলের চূড়ায় উঠে যা বললেন রোনালদো

0
101
রোনালদোর গোল উদ্‌যাপন, ছবি: এএফপি

প্রথম দুই ম্যাচে হেরে বেশ চাপে ছিল আল নাসর। মনে হচ্ছিল, আরেকটি হতাশার মৌসুমই হয়তো অপেক্ষা করছে রিয়াদের ক্লাবটির জন্য। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর জাদুর ছোঁয়ায় গোটা দৃশ্যপট এখন বদলে গেল। টানা তিন ম্যাচে ৬ গোল করে আল নাসরের সমর্থকদের মনে আশা ফিরিয়ে এনেছেন এই পর্তুগিজ মহাতারকা।
সর্বশেষ গতকাল রাতে আল হাজমের বিপক্ষে ৫-১ ব্যবধানে পাওয়া জয়ে দলের চতুর্থ গোলটি এসেছে রোনালদোর কাছ থেকে।

এ গোলে নতুন এক মাইলফলকও স্পর্শ করেছেন ‘সিআর সেভেন’। এটি রোনালদোর ক্যারিয়ারের ৮৫০তম গোল। বর্তমানে যাঁরা খেলছেন, তাঁদের মধ্যে রোনালদোর কাছাকাছি আছেন কেবল লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের গোলসংখ্যা ৮১৮।

আল হাজমের মাঠে পাওয়া এ জয়ে রোনালদো শুধু গোলই করেননি, দুটি গোলে তিনি সহায়তাও করেছেন। প্রথম গোলে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল বাড়িয়ে দেন রোনালদো। আর তাঁর কাছ থেকে বল পেয়ে গোল করেন আবদুলরহমান ঘারিব। দলের দ্বিতীয় গোলটি আসে আবদুল্লাহ আল খাইবারির কাছ থেকে। এরপর তৃতীয় গোলটিতে রোনালদো চাইলে নিজেই শট নিতে পারতেন এবং যে জায়গায় ছিলেন, গোল হওয়ার সম্ভাবনাই ছিল বেশি। কিন্তু রোনালদো তা না করে বল বাড়িয়ে দেন ফাঁকায় থাকা ওতাবিওকে। এরপর গোলের জন্য পর্তুগিজ সতীর্থের আলতো ছোঁয়ারই শুধু প্রয়োজন ছিল।

সতীর্থদের সঙ্গে রোনালদোর গোল উদ্‌যাপন
সতীর্থদের সঙ্গে রোনালদোর গোল উদ্‌যাপনছবি: এএফপি

পরে চতুর্থ গোলটি করেন রোনালদো নিজেই। বক্সের ভেতর বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করে দলকে গোল এনে দেন এই উইঙ্গার। আল নাসরের হয়ে এ নিয়ে ৩০ ম্যাচে এটি রোনালদোর ২৬তম গোল। এরপর ম্যাচের শেষ গোলটি করেন সাদিও মানে। এ জয়ে ৫ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে তালিকার ৬ নম্বরে উঠে এল রোনালদোর আল নাসর। এখন শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে ব্যবধানটা চারে নামিয়ে এনেছে আল নাসর।

মাইলফলক–ছোঁয়া গোলে পাওয়া জয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমে বার্তাও দিয়েছে রোনালদো। তিনি বলেছেন, ‘আরও একটি দলীয় পারফরম্যান্স। আমরা উন্নতি করছি। এগিয়ে চলো আল নাসর।’ এরপর নিজের মাইলফলক নিয়ে রোনালদো আরও বলেছেন, ‘৮৫০তম ক্যারিয়ার গোল এবং আরও আসছে।’

রোনালদো-মানেদের জয়ের রাতে রীতিমতো বিধ্বস্ত হয়েছে ফিরমিনো-মাহরেজদের আল আহলি। আল ফাতেহর বিপক্ষে তাদের মাঠে আল আহলি উড়ে গেছে ৫-১ গোলের বড় ব্যবধানে। একই রাতে ৩-১ গোলে জিতেছে স্টিভেন জেরার্ডের আল ইত্তিফাক। এ জয়ে ইত্তিফাকের হয়ে জোড়া গোল করেছেন মুসা দেম্বেলে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.