৭ বারের চেষ্টায় ভোট দিলেন রিজিয়া বেগম

0
97
সাতবারের প্রচেষ্টায় আঙুলের ছাপ মিলিয়ে ভোট দিতে সক্ষম হন রিজিয়া বেগম

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিতে গিয়েছিলেন ৯০ বছর বয়সী রিজিয়া বেগম। তবে আঙুলের ছাপ না মেলায় ভোট দিতে পারছিলেন না তিনি। শেষ পর্যন্ত ভোটকেন্দ্রে দায়িত্বরতদের সহায়তায় সাতবারের প্রচেষ্টায় আঙুলের ছাপ মিলিয়ে ভোট দিয়েছেন তিনি।

সোমবার সকাল ৯টায় দুই নাতনি তাহমিনা ও আমেনার সঙ্গে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের কলেজিয়েট স্কুল কেন্দ্রে ভোট দিতে যান রিজিয়া বেগম। তার ভোট কক্ষ ছিল স্কুল ভবনের দ্বিতীয় তলায়। দুই নাতির কাঁধে ভর দিয়ে কক্ষে পৌঁছান তিনি। কিন্তু ভোট দিতে গিয়েই বাধে বিপত্তি।

বারবার চেষ্টায়ও রিজিয়া বেগমের আঙুলের ছাপ মিলছিল না। হেক্সাসল, টিস্যু দিয়ে কয়েকবার আঙুল পরিষ্কার করা হয়। পরে ভোটার নম্বর প্রবেশ করিয়ে আরও একদফা চেষ্টা করা হয়। এভাবে সাতবার চেষ্টার পর মিলে যায় আঙুলের ছাপ। পরে ভোট দেন রিজিয়া বেগম।

শুধু রিজিয়া বেগমই নন, আঙ্গুলের ছাপ নিয়ে বিপাকে পড়েন আরও কয়েকজন ভোটার। ডালমিল পুলিশ ফাঁড়ি এলাকার বাসিন্দা হোসনে আরা বলেন, ‘মিলে কাজ করতে করতে হাতের রেখা মুছে গেছে, কেমনে ছাপ মিলবে?’

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মিথুন সরকার বলেন, অপেক্ষাকৃত বেশি বয়সী ভোটারদের আঙুলের ছাপ নিয়ে কিছুটা সমস্যা হচ্ছে, কিন্তু কয়েকবার চেষ্টা চালালে ঠিক হয়ে যাচ্ছে।

খুলনা সিটি মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৮ জন। এই সিটি নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ ৩১টি ওয়ার্ডের মধ্যে ২৯টি ওয়ার্ডে ১৩৪ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর ১৩নং ওয়ার্ডে এস এম খুরশিদ আহমেদ টোনা ও ২৪নং ওয়ার্ডে জেড এ মাহমুদ ডন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.