৭ ঘণ্টায় ‘থ্রেডস’র এক কোটি ব্যবহারকারী

0
107
মার্ক জাকারবার্গ

মেটার সদ্য চালু হওয়া ‘থ্রেডস’ অ্যাপে প্রথম সাত ঘণ্টায় ১০ মিলিয়ন (এক কোটি) ব্যবহারকারী সাইন আপ করেছেন বলে জানিয়েছেন মার্ক জাকারবার্গ। ইলন মাস্কের টুইটারকে টেক্কা দিতে অ্যাপটি এনেছেন মেটার সিইও জাকারবার্গ। তিনি এই অ্যাপকে টুইটারের ‘বন্ধুসুলভ’ প্রতিদ্বন্দ্বী হিসেবে আখ্যায়িত করেছেন।

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও জাপানসহ শতাধিক দেশে ব্যবহার করা যাচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিক পরিবর্তন নিয়ে অসন্তুষ্ট টুইটার ব্যবহারকারীদের আকৃষ্ট করতে পারে ‘থ্রেডস’। খবর- বিবিসি

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বুধবার এক পোস্টে লিখেছেন, ‘থ্রেডসে স্বাগতম। আসুন এটি ব্যবহার করি।’ অ্যাপটি লাইভ হওয়ার পরে ইনস্টাগ্রামে আরেক পোস্টে লিখেছেন, ‘যারা প্রথম দিন থেকেই এটি ব্যবহার করছেন আমি সকলের কাছে কৃতজ্ঞ।’

টুইটারভক্তরা এক দিনে কতটি টুইট পড়তে পারবেন, তার অস্থায়ী সীমা নির্ধারণ করে দেওয়ার ঘোষণা আসার পরই মেটা ‘থ্রেডস’ অ্যাপ লাইভ করল।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দিয়েই থ্রেডস অ্যাপে লগইন করা যাবে। চাইলে অ্যাপটি আলাদাভাবেও ব্যবহার করা যাবে। অর্থাৎ, ইনস্টাগ্রামে প্রবেশ না করেও অ্যাপটি ব্যবহার করা যাবে। ফলে ব্যবহারকারীরা নিজেদের প্রয়োজনে সহজেই অ্যাপটি উপভোগ করতে পারবেন।

টুইটারের মতো থ্রেডস অ্যাপের সব পোস্টে লাইক, রিপোস্ট, রিপ্লাই এবং শেয়ারের সুযোগ আছে। অ্যাপে ব্যবহারকারীর ছবি ছোট ও বৃত্তাকারে প্রদর্শিত হবে। এখানেও টুইটারের মতো নীল টিক থাকবে। ছবি, ভিডিও এবং লিঙ্ক যুক্ত করে বার্তা পোস্ট করা যাবে। শুধু তাই নয়, পোস্টে অন্য ব্যবহারকারীরা মন্তব্যের সঙ্গে প্রতিক্রিয়াও জানাতে পারবেন।

পছন্দের ব্যক্তিদের অ্যাকাউন্ট অনুসরণও করা যাবে। বিশ্লেষকরা বলছেন, মেটা উদ্ভাবিত ‘থ্রেডস’ অ্যাপ আত্মপ্রকাশ পেলে মার্ক জাকারবার্গ ও ইলন মাস্ক একে অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে পরিচিতি পাবেন।

অক্টোবরে ইলন মাস্ক টুইটার কেনার পর থেকেই বিভিন্ন হঠকারী সিদ্ধান্ত নেওয়ার সঙ্গে বেশ কিছু কঠোর নিয়ম চালু করেছেন। পরিচালনা পদ্ধতিতে আসে পরিবর্তন। তাই টুইটার ছেড়ে অন্য প্ল্যাটফর্ম খুঁজে নিচ্ছেন অনেকে। ফলে থ্রেডস অ্যাপ টুইটারের পরিপূরক হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.