৫ সেকেন্ডের যে প্রমাণ দিলেন ম্যাথুস

0
70
‘টাইমড আউট’ নিয়ে অ্যাঞ্জেলো ম্যাথুসের প্রতিবাদ, এএফপি

অ্যাঞ্জেলো ম্যাথুস সংবাদ সম্মেলনে জোর গলাতেই বলেছেন, ‘টাইমড আউট’ হওয়ার আগে নির্ধারিত দুই মিনিটের মধ্যেই তিনি ব্যাটিংয়ের জন্য প্রস্তুত ছিলেন। স্পষ্ট করে এ–ও বলেছেন, যখন তাঁর হেলমেটে সমস্যা দেখা দেয়, তখনো দুই মিনিট পার হতে ৫ সেকেন্ড বাকি ছিল। যথাযথ প্রমাণ তাঁর কাছে আছে।

সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পর নিজের দাবির পক্ষে এক্সে (সাবেক টুইটার) দুটি স্থিরচিত্র প্রকাশ করেছেন ম্যাথুস। বলেছেন, চতুর্থ আম্পায়ারের ভুল তথ্যের প্রমাণ এটি।

গতকাল দিল্লিতে ম্যাথুস টাইমড আউট হন শ্রীলঙ্কা ইনিংসের ২৫তম ওভারে। এ নিয়ে তাৎক্ষণিকভাবে ক্রিকেট–বিশ্বে তুমুল আলোচনা শুরু হওয়ার পর ইনিংস বিরতিতে আউটের ব্যাখ্যা দেন চতুর্থ আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক। তিনি জানান, সর্বশেষ ব্যাটসম্যান আউট হওয়ার পর থেকে ম্যাথুসের হেলমেটে সমস্যা দেখা দেওয়ার মাঝে দুই মিনিট পার হয়ে গিয়েছিল। আইন অনুযায়ী, প্রতিপক্ষ অধিনায়ক আবেদন করলে ব্যাটসম্যান ওই সময় আউট হয়ে যান। ম্যাথুসের ক্ষেত্রে এটাই ঘটেছে।

এক্সে আম্পায়ারের এ বক্তব্যের ভিডিওতে মন্তব্য করে প্রতিবাদ জানিয়েছেন ম্যাথুস। তিনি লিখেছেন, ‘চতুর্থ আম্পায়ার ভুল বলেছেন। ভিডিও প্রমাণ বলছে, হেলমেট খুলে ফেলার পরও ৫ সেকেন্ড বাকি ছিল। চতুর্থ আম্পায়ার কি অনুগ্রহ করে সংশোধন করবেন? আমি বলতে চাচ্ছি, নিরাপত্তা সবার আগে, আমি তো হেলমেট ছাড়া একজন বোলারের মুখোমুখি হতে পারি না।’

এ মন্তব্যের চার মিনিট পর পাশাপাশি জোড়া লাগানো দুটি ছবি পোস্ট করেন ম্যাথুস। যেখানে ম্যাথুস নামার আগে সাদিরা সামারাবিক্রমার ক্যাচ নিয়েছেন মাহমুদউল্লাহ। ছবির ওপরের অংশে থাকা ঘড়িতে সময় ৩টা ৪৮ মিনিট ৫০ সেকেন্ড। পরের ছবিটি ম্যাথুসের হেলমেট খোলার চেষ্টার, সময় ৩টা ৫০ মিনিট ৪৫ সেকেন্ড।

এই ছবির সঙ্গে ম্যাথুস লিখেছেন, ‘প্রমাণ! ক্যাচ নেওয়ার সময় এবং হেলমেটের স্ট্র্যাপ ছুটে যাওয়ার সময়।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.