৪১২ রানের ম্যাচে হায়দ্রাবাদকে হারিয়ে শুভসূচনা কলকাতার

0
59
কলকাতা

চলমান আইপিএলের তৃতীয় ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে আসর শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। শ্বাসরুদ্ধকর ম্যাচে হায়দ্রাবাদকে ৪ রানে হারিয়েছে পশ্চিম বঙ্গের দলটি। দুই ইনিংস মিলিয়ে এই ম্যাচে ৪১২ রান তুলেছে দুই দল।

শনিবার (২৩ মার্চ) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতা নাইট রাইডার্সের। দলীয় ৩২ রানেই তিন উইকেট হারিয়ে বসে শাহরুখ খানের দল। ৪ বলে ২ রান করে সুনিল নারিন আউট হলে ৭ রান করে তাকে সঙ্গ দেন ভেঙ্কাটেশ আইয়ার।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ২ বলে শূন্য রান করে আউট হলে এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন ফিল সল্ট। ৪০ বলে ৫৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। ১১ বলে ৯ রান করে তাকে সঙ্গ দেন নিতিশ রানা।

১৭ বলে ৩৫ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হন রামানদীপ সিং। এরপর ব্যাটিংয়ে এসে তাণ্ডব শুরু করেন আন্দ্রে রাসেল। ১৫ বলে ২৩ রান করে রিঙ্কু সিং আউট হলেও ২০ বলে নিজের ফিফটি তুলে নেন রাসেল।
শেষ পর্যন্ত স্টার্কের ৩ বলে ৬ রান এবং রাসেলের ২৫ বলে ৬৪ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ২০৮ রানের বড় পুঁজি পায় কলকাতা।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে তিন উইকেট শিকার করেন নাতারাজান। এ ছাড়াও মায়াঙ্ক মার্কান্ডে দুটি এবং প্যাট কামিন্স এক উইকেট নেন।

জবাব দিতে দুর্দান্ত শুরু করে হায়দ্রাবাদ। দুই ওপেনারের ব্যাট থেকে আসে ৬০ রান। মায়াঙ্ক আগারওয়াল ও আভিষেক শর্মা সমান ৩২ রান করে আউট হন। ১৩ বলে ১৮ রান করে আউট হন এইডেন মারকার্ম।

২০ বলে ২০ রান করে রাহুল আউট হলে চাপে পড়ে হায়দ্রাবাদ। ১১ বলে ১৫ রান করে তাকে সঙ্গ দেন আব্দুল সামাদ।

এরপর ব্যাটিংয়ে এসে কলকাতার বোলার নিয়ে রীতিমতো ছেলে খেলা করেছে প্রোটিয়া ব্যাটার হেইনরিচ ক্লাসেন। ২৫ বলে ফিফটি তুলে নেন তিনি। শেষ দিকে শাহবাজ আহমেদের ৫ বলে ১৬ রান এবং ক্লাসেন ২৯ বলে ৬৩ রানের ইনিংস খেলে আউট হলে ৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ।

কলকাতার হয়ে তিন উইকেট শিকার করেন হার্শিত রানা। এ ছাড়াও আন্দ্রে রাসেল দুটি, সুনিল নারিন এবং ভারুন চক্রবর্তী একটি করে উইকেট নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.