৪০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ২৪৫ জনের মধ্যে ৫৫ জন বুয়েটের

0
91
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)

বিসিএসের ক্যাডারগুলো মধ্যে চাকরিপ্রার্থীদের কাছে পছন্দের শীর্ষে, প্রশাসন, পুলিশ ও পররাষ্ট্র ক্যাডার। ৪০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে নিয়োগ পাওয়া ২৪৫ জনের মধ্যে ৫৫ জনই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পাস করা শিক্ষার্থী। সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে এসব তথ্য জানা গেছে।

পিএসসি সূত্রে জানা গেছে, প্রশাসন ক্যাডারে প্রথম ২০ জনের মধ্যে ৯ জনই বুয়েট থেকে পাস করেছেন। এ ছাড়া পুলিশ ক্যাডারে নিয়োগ পাওয়া ৭১ জনের মধ্যে ৪ জন বুয়েটের এবং পররাষ্ট্র ক্যাডারে ২৪ জনের মধ্যে ৯ জন বুয়েটের বিভিন্ন বিষয় থেকে স্নাতক পাস করেছেন।

৪০তম বিসিএসে প্রশাসন, পুলিশ ও পররাষ্ট্র—এই তিন ক্যাডারে নিয়োগ পাওয়া ৩৪০ জনের মধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পাস করা মোট শিক্ষার্থীর সংখ্যা ৬৮ জন।

এ ছাড়া দুটি ক্যাডারে প্রথম হয়েছেন বুয়েটের দুজন শিক্ষার্থী। ৪০তম বিসিএসে শুল্ক ও আবগারি ক্যাডারে ক্যাডারে প্রথম হয়েছেন সাকিব হোসেন। বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল (ইইই) বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন তিনি। তাঁর পরের ব্যাচের মোহাইমিনুল ইসলাম হয়েছেন পররাষ্ট্র ক্যাডারে প্রথম। মোহাইমিনুল ইসলাম ২০১২-১৩ সেশনে বুয়েটে পানিসম্পদ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.