৩ মিনিটে গোল খেয়ে, ৫৮ মিনিটে ১০ জনের দল হয়েও জিতল লিভারপুল

0
124
লিভারপুলকে সমতায় ফেরানো গোলের পর দিয়াজকে সালাহর অভিনন্দন, ছবি: রয়টার্স

লিভারপুলের বিপক্ষে কোনো প্রতিযোগিতাতেই কখনো অ্যাওয়ে ম্যাচ জেতেনি বোর্নমাউথ। অন্যদিকে লিভারপুল গত ১৯ মৌসুমে লিগে কখনোই ঘরের মাঠে প্রথম ম্যাচ হারেনি। এই পরিসংখ্যানের সঙ্গে বোর্নমাউথকে চোখ রাঙাচ্ছিল গত মৌসুমেই লিভারপুলের কাছে ৯-০ গোলে হেরে যাওয়া ম্যাচটি।

অনেকেই হয়তো গত মৌসুমের ওই ম্যাচের কথা মনে করে এবার বোর্নমাউথ কত গোল খাবে তা হিসেব করে রেখেছিলেন। তবে ম্যাচের ৩ মিনিটে সবাইকে চমকে দিয়ে এগিয়ে যায় বোর্নমাউথ। ৫৮ মিনিটে লাল কার্ড দেখেন লিভারপুলের আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার।

মনে হচ্ছিল, এবার হয়তো পরিসংখ্যান নতুন করে লিখতে হবে। কিন্তু শেষ পর্যন্ত সেরকম কিছু হয়নি। ৩ মিনিটে গোল খেয়ে আর ৫৮ মিনিটে ১০ জনের দল হয়ে গিয়েও বোর্নমাউথকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল।

সালাহর পেনাল্টি ফিরিয়ে দিয়েছিলেন বোর্নমাউথের গোলকিপার। ফিরতি বল জালে পাঠান তিনি
সালাহর পেনাল্টি ফিরিয়ে দিয়েছিলেন বোর্নমাউথের গোলকিপার। ফিরতি বল জালে পাঠান তিনি, ছবি: এএফপি

ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ডের ডিফেন্সিভ ভুলের সুযোগ নিয়ে বোর্নমাউথকে ৩ মিনিটে এগিয়ে দেন সেমেনিও। ৬ মিনিটেই গোলটি প্রায় শোধ করে দিচ্ছিল লিভারপুল। অ্যান্ড্রু রবার্টসনের নেওয়া কর্নার থেকে দারুণ হেড করেছিলেন ভার্জিল ফন ডাইক। কিন্তু সেটি ফিরে আসে ক্রসবারে লেগে।

১৩ মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পায় লিভারপুল। আলেক্সান্ডার-আরনল্ড যেন বোর্নমাউথের এগিয়ে যাওয়া গোলটিতে করা ভুলের শাপমোচন করে ফেলছিলেন! কিন্তু তাঁর শট বোর্নমাউথের গোলকিপার নেতো শেষ মুহূর্তে কোনো রকমে ঠেকিয়ে দেন।

বোর্নমাউথের রক্ষণে ক্রমাগত চাপ তৈরি করে যাওয়া লিভারপুলের অবশ্য গোল পেতে বেশি সময় লাগেনি। ২৭ মিনিটে সমতায় ফেরা গোলটি করেন লুইস দিয়াজ। ডান প্রান্ত থেকে দিয়োগো জোতার পাস আরেকজনের গায়ে লেগে আসে দিয়াজের কাছে। বল পেয়ে দারুণ ফ্লিকে সেটি সামনে নিয়ে যান তিনি। এরপর খুব কাছ থেকে বল জালে পাঠান দিয়াজ।

ম্যাক অ্যালিস্টারকে লাল কার্ড দেখাচ্ছেন রেফারি
ম্যাক অ্যালিস্টারকে লাল কার্ড দেখাচ্ছেন রেফারি, ছবি: এএফপি

৩৫ মিনিটে পেনাল্টি পায় লিভারপুল। মোহাম্মদ সালাহর নেওয়া পেনাল্টি প্রথমে ঠেকিয়ে দেন নেতো। কিন্তু ফিরে আসা বল জালে পাঠিয়ে লিভারপুলকে ২-১ গোলে এগিয়ে দেন সালাহ। প্রথমার্ধের শেষ দিকে আরও দুটি সহজ সুযোগ পায় লিভারপুল। কিন্তু দিয়াজ ও কোনাতে তা থেকে গোল করতে পারেননি।

দ্বিতীয়ার্ধেও বেশ কিছু ভালো আক্রমণ করে লিভারপুল। কিন্তু আর একটি গোলই দিতে পেরেছে তারা। ৬২ মিনিটে সেই গোলটি করেন জোতা। এর ৪ মিনিট আগে বোর্নমাউথের বক্সে মারাত্মক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ম্যাক অ্যালিস্টার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.