৩৮০ শব্দের জন্য ১৬০ কোটি টাকা

0
103
‘জন উইক ৪’-এ কিয়ানু রিভসআইএমডিবি থেকে নেওয়া।

মুক্তি পাওয়া চার সিনেমার কোনোটিতেই অবশ্য জন উইকের খুব বেশি সংলাপ থাকে না। কথার চেয়ে অ্যাকশনই বেশি পছন্দ এই গুপ্তঘাতকের। তবে এবারের কিস্তিতে তাঁর সংলাপ ছিল মোটে ১০৩ লাইন ৩৮০ শব্দ। মাত্র ৩৮০ শব্দ বলার জন্য তিনি ১৬০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন, মজা করে এমন মন্তব্য করেছেন অভিনেতার অনেক ভক্ত-অনুসারী।

ছবির প্রিমিয়ারে কিয়ানু রিভস

ছবির প্রিমিয়ারে কিয়ানু রিভস। রয়টার্স

‘জন উইক’ সিনেমা সিরিজ বিশ্লেষণ করেছে ওয়াল স্ট্রিট জার্নাল। তাদের ভাষ্য অনুযায়ী, ছবিটির প্রথম কিস্তির প্রথম ১০১ মিনিট পর্যন্ত মাত্র ৪৮৪টি শব্দ বলেছিলেন রিভস। চতুর্থ কিস্তিতে সেটা আরও কমে এসেছে।

ছবিটির সঙ্গে যুক্ত একটি সূত্র ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছে, জন উইক চরিত্রটির ব্যক্তিত্ব অনুযায়ী ইচ্ছা করে তাঁর মুখে কম সংলাপ রাখা হয়েছে। সূত্রটির ভাষ্যমতে, রিভস ও পরিচালক চাদ স্টাহেলস্কি মিলে প্রাথমিকভাবে লেখা অনেক সংলাপই ফেলে দিয়েছেন। সূত্রটির মতে, কিয়ানু রিভস ‘জন উইক ৪’-এ তাঁর জন্য লেখা সংলাপের অর্ধেকই বাদ দিয়েছেন।

ছবিটির অন্যতম চিত্রনাট্যকার মাইকেল ফিঞ্চ ওয়াল স্ট্রিট জার্নালকে বলেছেন, তাঁর সঙ্গে কাজ করতে গেলেই আপনি চমকে যাবেন। কারণ, তিনি এমন একজন, যে মনে হয় কথা না বলার পণ করেছেন।

মুক্তির পর এবারও যথারীতি বক্স অফিসে ঝড় তুলেছে ‘জন উইক ৪’। ১০০ মিলিয়ন ডলারের ছবিটি মুক্তির প্রথম উইকেন্ডেই ৭৩ মিলিয়ন ডলারের বেশি ব্যবসা করেছে। এটি কেবল যুক্তরাষ্ট্রের বক্স অফিসের রেকর্ড।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.