১৫ আগস্ট রাজধানীজুড়ে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা: ডিএমপি কমিশনার

0
108
ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরকেন্দ্রিক নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের এ কথা বলেন, ছবি: ডিএমপি নিউজ

জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীজুড়ে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা। ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা প্রত্যেককে পুলিশি চেকপোস্ট ও আর্চওয়ে গেটের মধ্য দিয়ে প্রবেশ করতে হবে। জনশৃঙ্খলার স্বার্থে সবাইকে পূর্ব পাশের ফটক দিয়ে প্রবেশ করে পশ্চিম দিকের ফটক দিয়ে বের হতে হবে। ব্যাগ বা অন্য কোনো কিছু সঙ্গে আনা যাবে না।

আজ সোমবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরকেন্দ্রিক নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের এ কথা বলেন। তিনি নগরবাসীকে কর্তব্যরত পুলিশ ও স্বেচ্ছাসেবকদের সহযোগিতা করার আহ্বান জানান।

ঢাকা মহানগরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা থাকছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, ‘১৫ আগস্টের এই দিনে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ও দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। নির্বাচনের বছর হওয়ায় লোকসমাগম বিগত বছরের তুলনায় আরও বেশি হবে। সেই বিষয়টি মাথায় রেখেই পুরো এলাকা নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।’

কমিশনার বলেন, নির্বাচনের বছরে কেউ যাতে নাশকতা করে সরকার ও পুলিশকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে না পারে, সে জন্য পূর্বপ্রস্তুতি হিসেবে রাস্তায় রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে। আবাসিক হোটেল ও মেসগুলোতে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। যেকোনো হুমকি প্রতিরোধে ডিএমপির ডিবি ও সিটিটিসির সাইবার পুলিশ প্রতিনিয়ত সাইবার ওয়ার্ল্ডে পর্যবেক্ষণ করছে।

জঙ্গি হামলার আশঙ্কা আছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে জঙ্গি বাংলাদেশে নিয়ন্ত্রণে থাকলেও একেবারে নির্মূল হয়ে যায়নি। এ বিষয়গুলো মাথায় রেখেই জাতীয় শোক দিবসের সার্বিক নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে।

এ সময় ডিএমপি কমিশনারের সঙ্গে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.