হেভিওয়েটসহ ৬৪ জনের মনোনয়নপত্র সংগ্রহ

0
81
৬৪ জনের মনোনয়নপত্র সংগ্রহ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন ঢাকার ২০টি আসনের প্রার্থীরা। গত দু’দিনে হেভিওয়েট প্রার্থীসহ ৬৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গত বৃহস্পতিবার থেকে ঢাকা বিভাগীয় কমিশনার ও ঢাকা জেলা প্রশাসনের কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেওয়া যাবে।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্র বলছে, ঢাকার আসনগুলোর মধ্যে ১৫টি আসন থেকে আওয়ামী লীগের নাম উল্লেখ করে ২৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এর মধ্যে ঢাকা-১ আসন (দোহার-নবাবগঞ্জ) আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এই আসনের বর্তমান সংসদ সদস্য সালমান এফ রহমান এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির করম আলী। ঢাকা-৩ আসন (কেরানীগঞ্জ) থেকে মনোনয়নপত্র নিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী এবং বর্তমান সংসদ সদস্য নসরুল হামিদ। এ ছাড়া বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ জাফর ও আলী রেজা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঢাকা-৪ আসন থেকে জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এবং আওয়ামী লীগ থেকে আওলাদ হোসেন ও সানজিদা খানমসহ ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-৫ আসন থেকে তৃণমূল বিএনপির পক্ষে আবু হানিফ, আওয়ামী লীগ থেকে আওলাদ হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির মুহাম্মদ মোশাররফ হোসেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদশের আবু জাফর হাবিব উল্লাহসহ পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-৬ আসন থেকে এই আসনের বর্তমান এমপি জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ ও স্বতন্ত্র এক ব্যক্তি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঢাকা-৮ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এ আসনের বর্তমান সংসদ সদস্য বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননসহ পাঁচজন।

ঢাকা-৯ আসন থেকে বর্তমান সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীসহ দু’জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঢাকা-১১ আসন থেকে তিনজন আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন– বর্তমান সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ, খন্দকার মমিনুল আযম ও হেদায়েত উল্লাহ। ঢাকা-১৩ আসন থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের নেতা সাদেক খান ও জাতীয় পার্টির শফিকুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-১৪ আসন থেকে বর্তমান সংসদ সদস্য আগা খান মিন্টুসহ আওয়ামী লীগের চারজন মনোনয়নপত্র নিয়েছেন। ঢাকা-১৫ আসন থেকে বর্তমান সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারসহ দু’জন, ঢাকা-১৬ আসন থেকে বর্তমান সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা ও জাতীয় পার্টির আমানত হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঢাকা-১৭ আসন থেকে সাতজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঢাকা-১৮ থেকে তিনজন, ঢাকা-১৯ থেকে এই আসনের বর্তমান সংসদ সদস্য ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমানসহ বিভিন্ন দলের পাঁচজন এবং ঢাকা-২০ আসন থেকে এই আসনের বর্তমান সংসদ সদস্য বেনজীর আহমেদসহ ছয়জন মনোনয়নপত্র কিনেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.