হুব্বা: এ কোন মোশাররফ করিম!

0
84
হুব্বা ছবির প্রথম ঝলক পোস্টারে মোশাররফ করিম

‘এবার মনে হচ্ছে মোশাররফ করিমকে কেউ ঠিকমতো কাজে লাগাতে পারল…’, ‘ভারতবাসীরা এবার পাগল হবে আমাদের মোশাররফ করিমের অভিনয়ের জাদুতে’, ‘মোশাররফ ভাই তো ফাটায় দিছে। দেখার জন্য অধীর আগ্রহ নিয়ে বসে আছি’, ‘মোশাররফ করিম হচ্ছে অভিনয়ের গুরু, সে জানে কীভাবে কোন কাজটা করতে হবে’ ইউটিউবে ভারতীয় বাংলা ছবি ‘হুব্বা’ ট্রেলার প্রকাশের পর মন্তব্যের ঘরে এমন অনেক মন্তব্য করেছেন বাংলাদেশি অভিনয়শিল্পী মোশাররফ করিমকে নিয়ে। টেলিভিশন নাটকের জনপ্রিয় এই অভিনয়শিল্পী মাঝেমধ্যে চলচ্চিত্রেও অভিনয় করেন। সেই ধারাবাহিকতায় এবার আসছে ‘হুব্বা’। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশিত হয়েছে ২ মিনিট ১২ সেকেন্ডের ট্রেলার। এতে যেন অন্য এক মোশাররফ করিম দেখা দিলেন, যেমনটা এর আগে দেখেনি কেউ।

মোশাররফ করিম
মোশাররফ করিম

‘হুব্বা’ ছবির ট্রেলার প্রকাশের আগেই প্রযোজনা প্রতিষ্ঠান তাদের ফেসবুক পেজে পোস্টার শেয়ার করে একটি ট্যাগ লাইন জুড়ে দিয়েছিল। তাতে লেখা ছিল, ‘হুব্বা যখন আসবে, এলাকা তখন কাঁপবে!’ ট্রেলার প্রকাশের পর সেই আভাসের প্রতিফলন যেন দেখিয়ে দিলেন পরিচালক ব্রাত্য বসু। সত্যি সত্যিই কাঁপন ধরালেন গ্যাংস্টার হুব্বা চরিত্রে বাংলাদেশের মোশাররফ করিম! অভিনয়, বাচনভঙ্গি আর সংলাপে ‘হুব্বা’র ট্রেলারে মাতিয়েছেন মোশাররফ করিম একাই। জানা গেছে, আগামী জানুয়ারিতে কলকাতার ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

মোশাররফ করিম
মোশাররফ করিম

মঞ্চনাটকে ৯০ দশকের শুরুতে মোশাররফ করিম নীরবে অভিনয় শুরু করেন। থিয়েটারের পাশাপাশি টেলিভিশন নাটকে অভিনয় নিয়ে তাঁর মধ্যে কোনো তাড়াহুড়া ছিল না। ছোট ছোট চরিত্রে দিয়ে নিজেকে প্রমাণ করেন। কিন্তু শুরু থেকে চরিত্রের প্রতি ভালোবাসাটা সব সময় একই রকম থেকে গেছে। চরিত্রের ব্যাপ্তি অল্প হলেও চরিত্রের প্রতি ভালোবাসা ছিল অগাধ। কীভাবে চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা যায়, এটা নিয়ে দীর্ঘদিন সময় দিয়েছেন। অভিনয়ের ২৫ বছর ধরে এভাবেই নিজেকে এগিয়ে নিয়ে চলছেন। মাঝেমধ্যে চলচ্চিত্র অভিনয় করেন মোশাররফ করিম। ‘হুব্বা’ তারই ধারাবাহিকতা। এই পরিচালকের ‘ডিকশনারি’ দিয়ে বছর দুয়েক আগে কলকাতায় অভিষেক ঘটে মোশাররফ করিমের। ২০২১ সালের ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি পায়। ভারতীয় এই পরিচালকের দ্বিতীয় ছবিতে যেন মোশাররফ করিম চমকে দিলেন তাঁর ভক্তদের।

মোশাররফ করিমের সঙ্গে ভারতীয় পরিচালক ও অভিনেতা ব্রাত্য বসু
মোশাররফ করিমের সঙ্গে ভারতীয় পরিচালক ও অভিনেতা ব্রাত্য বসু, ছবি : মোশাররফ করিমের সৌজন্যে

‘হুব্বা’ ছবির ট্রেলারে উঠে এসেছে চৌকস গ্যাংস্টার হুব্বার নৃশংসতার ছাপ! এই ছবিতে মোশাররফ করিমকে যেভাবে তুলে ধরা হয়েছে, সেই রূপে এর আগে দেখা যায়নি তাঁকে। পরিচালক ব্রাত্য বসু জানান, থ্রিলার ও কমেডির মিশেলে তৈরি করা হয়েছে ‘হুব্বা’। ছবির নাম ভূমিকায় আছেন মোশাররফ করিম। অন্যদের মধ্যে পুলিশ কর্মকর্তার চরিত্রে ইন্দ্রনীল সেনগুপ্তকে দেখা গেছে। এ ছাড়া আরও অভিনয় করেছেন শ্রাবণী দাস, সৌমিক হালদার প্রমুখ।

গেল নভেম্বরের শেষ সপ্তাহে ‘হুব্বা’ ছবিটি মুক্তির কথা ছিল। কিন্তু শেষ সময়ে এসে সিনেমাটি মুক্তি পিছিয়ে জানুয়ারির ১৯ তারিখ ঠিক করা হয়। সিনেমাটির মুক্তি পেছানো নিয়ে পরিচালক ব্রাত্য বসু তখন জানান, ডিসেম্বরে রণবীর কাপুরের ‘অ্যানিম্যাল’, শাহরুখ খানের ‘ডানকি’এবং দক্ষিণি নায়ক প্রভাসের ‘সালার’ মুক্তির কারণেই ‘হুব্বা’ মুক্তি পিছিয়ে দেওয়ার পরিকল্পনা করেছে প্রযোজনা সংস্থা। হুগলির কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনী অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.