হামাসের সব সদস্যকে ‘মরতে হবে’, হুঁশিয়ারি নেতানিয়াহুর

0
93
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ছবি: রয়টার্স

ফিলিস্তিনি সংগঠন হামাসের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেছেন, হামাসের সব সদস্যকে ‘মরতে হবে’। তাঁদের মৃত্যু নিশ্চিত করবে ইসরায়েল।

গতকাল বুধবার এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি নেতানিয়াহু হামাসের বিরুদ্ধ লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন। ইসরায়েলের সংবাদমাধ্যমে নেতানিয়াহুর এ বিবৃতি প্রচার করা হয়েছে।

৭ অক্টোবর ইসরায়েলের ভূখণ্ডে হামাসের হামলার পর ফিলিস্তিনি সংগঠনটির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ইসরায়েল। এরপর এই প্রথম হামাসকে ‘পুরোপুরি নির্মূল’ করার কথা জানালেন নেতানিয়াহু।

বিবৃতিতে নেতানিয়াহু বলেন, ‘হামাস হলো দায়েশের (জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট) মতো। আমরা হামাসকে ধ্বংস করে ফেলব। যেমন করে বিশ্ব দায়েশকে ধ্বংস করে দিয়েছে।’

৭ অক্টোবর ইসরায়েলের ভূখণ্ডে নজিরবিহীন রকেট হামলা চালায় হামাস। মাত্র ২০ মিনিটে ৫ হাজারের মতো রকেট ছুড়ে নিজেদের শক্তির জানান দেয় সংগঠনটি। ভেদ করে ইসরায়েলের সুরক্ষাবলয়।

শুধু তা-ই নয়, সীমান্ত পেরিয়ে ইসরায়েলে ঢুকে পড়েন হামাসের যোদ্ধারা। শুরুতে হতবাক হলেও দ্রুত পাল্টা জবাব দেয় ইসরায়েল। পাল্টা আক্রমণ করে গাজা উপত্যকায়।

এর পর থেকে ফিলিস্তিনে মুহুর্মুহু বোমা পড়ছে। ইসরায়েলি বিমান হামলায় গাজায় অসংখ্য ভবন ধসে পড়েছে। দেখা দিয়েছে খাবারের চরম সংকট। অনেক জায়গায় নেই বিদ্যুৎ। দেখা দিয়েছে সুপেয় পানির সংকট।

গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ইসরায়েলি হামলায় মৃত মানুষের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে।

অন্যদিকে হামাসের হামলায় ইসরায়েলের মৃত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২০০-তে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.