হাতকড়া খুলে পালানোর ১৬ ঘণ্টা পর আসামি গ্রেপ্তার

0
100
বগুড়ায় আদালত চত্বর থেকে হাতকড়া খুলে পালিয়ে যাওয়া আসামি ইমরানকে আবার গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। সোমবার বগুড়া জেলা ডিবি কার্যালয়ে

বগুড়ায় আদালত চত্বরে পুলিশের হেফাজত থেকে হাতকড়া খুলে পালানোর ১৬ ঘণ্টা পর চুরির মামলার আসামি ইমরান ওরফে চঞ্চলকে (৩২) আবার গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার সকাল পৌনে সাতটার দিকে বগুড়া সদরের নওদাপাড়া এলাকার জঙ্গল থেকে তাঁকে গ্রেপ্তার করে বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল।

গতকাল রোববার বেলা দুইটার দিকে বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে গাবতলী মডেল থানার পুলিশের হেফাজত থেকে কৌশলে হাতকড়া খুলে পালিয়ে গিয়েছিলেন ইমরান। মোটরসাইকেল চুরি করতে গিয়ে গাবতলী মডেল থানার পুলিশের হাতে গত শনিবার গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

পুলিশের হেফাজত থেকে পালানোর অভিযোগে ইমরানের বিরুদ্ধে বগুড়া সদর থানায় নতুন করে আরও একটি মামলা হয়েছে। চুরিসহ সব মিলিয়ে তাঁর নামে বিভিন্ন থানায় ছয়টি মামলা আছে। ইমরান বগুড়া সদর উপজেলার নিশিন্দারা ইউনিয়নের বারোপুর দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা।

বগুড়ার সহকারী পুলিশ সুপার (গাবতলী ও সারিয়াকান্দি সার্কেল) নিয়াজ মেহেদী বলেন, বগুড়া-সারিয়াকান্দি সড়কে গাবতলী উপজেলার সোন্দাবাড়ি এলাকায় মোটরসাইকেল চুরির অভিযোগে ইমরানকে শনিবার গ্রেপ্তার করেন গাবতলী মডেল থানার উপপরিদর্শক ইমরান হোসেন। এরপর মোটরসাইকেল চুরির একটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল রোববার বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (গাবতলীর আমলি আদালত) পাঠানো হয়। গাবতলী মডেল থানা থেকে পুলিশের হেফাজতে বিভিন্ন মামলায় গ্রেপ্তার আসামিদের গাড়িতে করে বগুড়া আদালতে নেওয়ার পর ইমরান এবং চেক জালিয়াতির মামলায় গ্রেপ্তার এক কলেজশিক্ষককে একসঙ্গে হাতকড়া পরানো হয়েছিল। আদালত চত্বরে গাড়ি থেকে নামানোর পরপরই সুযোগ বুঝে হাতকড়া খুলে পালিয়ে যান ইমরান। পরে তাঁকে গ্রেপ্তারে গাবতলী মডেল থানার পুলিশ ছাড়াও বগুড়া সদর থানার পুলিশ ও ডিবি পুলিশ মাঠে নামে।

বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক সাইহান ওলিউল্লাহ বলেন, রাতভর নওগাঁ ও বগুড়ার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান চালানো হয়। কিন্তু ক্ষণে ক্ষণে স্থান বদলের কারণে আসামি ইমরানের অবস্থান নিশ্চিত হওয়া যাচ্ছিল না। আজ ভোরের দিকে ইমরান কখনো গোরস্থানে, আবার কখনো জঙ্গলে অবস্থান করছিলেন। শেষ পর্যন্ত আজ সকালে বগুড়া সদরের নওদাপাড়া এলাকার পরিত্যক্ত জঙ্গল থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, গ্রেপ্তার ইমরান দুর্ধর্ষ ও ধূর্ত চোর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.